ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো কৃষকদের

সাহায্য করার জন্য আরও কিছু করার দাবি জানায়

0

আন্তর্জাতিক ডেস্ক – ইইউ নেতারা সংগ্রামী কৃষকদের সমর্থন করার জন্য পদক্ষেপ নেওয়ার জন্য ক্রমবর্ধমান চাপের সম্মুখীন হচ্ছেন কারণ বিক্ষোভগুলি মহাদেশ জুড়ে কৃষি খাতকে দোলা দিয়ে চলেছে৷ কয়েক মাসের বিক্ষোভের প্রতিক্রিয়ায়, ইউরোপীয় ইউনিয়নের দেশের নেতারা একটি আসন্ন শীর্ষ সম্মেলনের সময় কৃষকদের সহায়তা করার জন্য অতিরিক্ত ব্যবস্থা বাস্তবায়নের জন্য ইইউকে অনুরোধ করতে প্রস্তুত।

শীর্ষ সম্মেলনের খসড়া উপসংহার, যা 21-22 মার্চ অনুষ্ঠিত হবে, প্রকাশ করে যে ইইউ নেতারা কৃষকদের সহায়তা করার জন্য স্বল্পমেয়াদী ব্যবস্থা বাস্তবায়নে দ্রুত কাজ করার জন্য ইউরোপীয় কমিশনকে আহ্বান জানিয়েছেন। এই ব্যবস্থাগুলির মধ্যে রয়েছে প্রশাসনিক বোঝা হ্রাস করা এবং কৃষকদের জন্য প্রক্রিয়াগুলি সরল করা, সেইসাথে খাদ্য সরবরাহ শৃঙ্খলে তাদের অবস্থানকে শক্তিশালী করা এবং তারা একটি ন্যায্য আয় প্রাপ্তি নিশ্চিত করা।

ইইউ বিক্ষোভের প্রতিক্রিয়ায় ইতিমধ্যে কিছু পরিবেশগত নীতিকে জলাঞ্জলি দেওয়া সহ ছাড় দিয়েছে। যাইহোক, বেলজিয়াম এবং ফ্রান্সের মতো দেশে কৃষকরা রাস্তায় নেমে আসার সাথে সাথে, পরবর্তী পদক্ষেপের জন্য একটি ক্রমবর্ধমান জরুরী অনুভূতি রয়েছে।

কৃষি খাতে সংকট এমন এক সময়ে আসে যখন বিজ্ঞানীরা শিল্প চাষের পরিবেশগত প্রভাব এবং জলবায়ু পরিবর্তন মোকাবেলার প্রয়োজনীয়তা সম্পর্কে মারাত্মক সতর্কতা জারি করছেন। ইইউ এনভায়রনমেন্ট এজেন্সি জলবায়ু ঝুঁকি মোকাবেলায় ব্যর্থতার জন্য বর্তমান খাদ্য নীতির সমালোচনা করেছে, এবং পরামর্শ দিয়েছে যে উদ্ভিদ-ভিত্তিক প্রোটিনের দিকে স্থানান্তরকে উত্সাহিত করার নীতিগুলি কৃষকদের আমদানি করা পশুখাদ্যের উপর নির্ভরতা কমাতে এবং জলের ব্যবহার কমাতে সাহায্য করতে পারে।

কৃষকরা তাদের প্রতিবাদে বেশ কিছু উদ্বেগ উত্থাপন করেছে, যার মধ্যে রয়েছে সুপারমার্কেটে কম দাম, সস্তা আমদানি থেকে প্রতিযোগিতা এবং তারা অত্যধিক সবুজ নীতি হিসাবে যা দেখে। বিক্ষোভগুলি ইউরোপ জুড়ে ছড়িয়ে পড়ার সাথে সাথে এটি স্পষ্ট যে কৃষকদের মুখোমুখি হওয়া চ্যালেঞ্জগুলি মোকাবেলা করতে এবং কৃষির দীর্ঘমেয়াদী স্থায়িত্ব নিশ্চিত করতে ইইউকে অবশ্যই সিদ্ধান্তমূলক পদক্ষেপ নিতে হবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.