অস্ট্রেলিয়ান একাডেমি অফ হেলথ অ্যান্ড মেডিকেল সায়েন্সের নতুন ফেলো

0

কামাল হোসেন/-  পাঁচজন মোনাশ মেডিসিন নার্সিং এবং স্বাস্থ্য বিজ্ঞান গবেষক অস্ট্রেলিয়ান একাডেমি অফ হেলথ অ্যান্ড মেডিক্যাল সায়েন্সেস (AAHMS) এর নতুন ফেলো হিসাবে নির্বাচিত হয়েছেন, যা স্বাস্থ্য ও ওষুধের সবচেয়ে প্রভাবশালী বিশেষজ্ঞদের জন্য দেশটির শেখা একাডেমি।

মেলবোর্ন সেক্সুয়াল হেলথ সেন্টারের প্রফেসর ক্যাট্রিওনা ব্র্যাডশ, মোনাশ বায়োমেডিসিন ডিসকভারি ইনস্টিটিউটের প্রফেসর জিয়ান লি, স্কুল অফ পাবলিক হেলথ অ্যান্ড প্রিভেন্টিভ মেডিসিনের প্রফেসর ড্যানিয়েল মাজ্জা এবং প্রফেসর এরিকা উড এবং সেন্ট্রাল ক্লিনিক্যাল স্কুলের অ্যাডজান্ট প্রফেসর অ্যান্ড্রু ওয়েই একাডেমিতে স্বাগত জানিয়েছেন গতকাল রাতে ব্রিসবেনে এক অনুষ্ঠানে একাডেমির অন্তর্বর্তীকালীন সভাপতি অধ্যাপক ইনগ্রিড শেফার এও.

ফেলো তাদের অসামান্য কৃতিত্ব এবং স্বাস্থ্য ও চিকিৎসা খাতে ব্যতিক্রমী অবদানের স্বীকৃতিস্বরূপ নির্বাচিত হয়েছিল এবং তাদের ক্লিনিকাল, অ-ক্লিনিকাল, নেতৃত্ব, শিল্প এবং গবেষণা অবদানের জন্য স্বীকৃত হয়েছিল।

মোনাশ মেডিসিনের প্রাক্তন ছাত্র অধ্যাপক মাইকেল হফম্যান, প্রফেসর ইগো সিম্যান এবং প্রফেসর পল ফিটজেরাল্ডও নির্বাচিত ২৭ জনের মধ্যে ছিলেন।

অধ্যাপক ক্রিস্টিনা মিচেল এও, মোনাশ মেডিসিন, নার্সিং এবং স্বাস্থ্য বিজ্ঞানের নির্বাহী ডিন বলেছেন যে ফেলোশিপগুলি প্রাপ্য ছিল। “অস্ট্রেলিয়ান একাডেমি অফ হেলথ অ্যান্ড মেডিক্যাল সায়েন্সের ফেলো নির্বাচিত হওয়া একটি অসামান্য প্রভাবের ক্যারিয়ারের স্বীকৃতির ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য অর্জন,” তিনি বলেছিলেন। “এই বছর স্বীকৃত আমাদের গবেষক এবং প্রাক্তন ছাত্রদের জন্য আমাদের উষ্ণ অভিনন্দন এবং শুভকামনা।”

 

আমাদের MNHS নতুন ফেলো সম্পর্কে আরও জানুন:

প্রফেসর ক্যাট্রিওনা ব্র্যাডশ

প্রফেসর ক্যাট্রিওনা ব্র্যাডশ একজন ক্লিনিশিয়ান-গবেষক এবং মেলবোর্ন সেক্সুয়াল হেলথ সেন্টারে রিসার্চ ট্রান্সলেশন এবং মেন্টরশিপ এবং জেনিটাল মাইক্রোবায়োটা এবং মাইকোপ্লাজমা গ্রুপের প্রধান এবং মেলবোর্ন বিশ্ববিদ্যালয়ে সম্মানসূচক অ্যাপয়েন্টমেন্ট ধারণ করেছেন। ক্যাট্রিওনা একজন এনএইচএমআরসি লিডারশিপ ফেলো, মোনাশ বিশ্ববিদ্যালয়ের সেন্টার টু ইমপ্যাক্ট অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্সের কেন্দ্র প্রধান এবং অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্সের বিরুদ্ধে লড়াইয়ের এআরসি রিসার্চ হাবের একজন সহ-পরিচালক। ক্যাট্রিওনা জাতীয় ও আন্তর্জাতিক এসটিআই নির্দেশিকা কমিটির সদস্য, ইন্টারন্যাশনাল সোসাইটি ফর এসটিডি রিসার্চের একজন বোর্ড সদস্য, বিশ্ব স্বাস্থ্য সংস্থার কারিগরি উপদেষ্টা, 2007 সালে ল’ওরিয়াল-ইউনেস্কো উইমেন ইন সায়েন্স অ্যাওয়ার্ডের অতীত প্রাপক এবং 2022 সালে সংক্রামক রোগ গবেষণার জন্য ইউরেকা পুরস্কার।

 

প্রফেসর জিয়ান লি

পলিমিক্সিনের ফার্মাকোলজিতে এবং অভিনব, নিরাপদ অ্যান্টিমাইক্রোবিয়াল পেপটাইড আবিষ্কারের ক্ষেত্রে অধ্যাপক জিয়ান লির একটি আন্তর্জাতিকভাবে স্বীকৃত ট্র্যাক রেকর্ড রয়েছে। তিনি অস্ট্রেলিয়ান একাডেমি অফ সায়েন্স এবং আমেরিকান একাডেমি অফ মাইক্রোবায়োলজির একজন নির্বাচিত ফেলো এবং মোনাশ বায়োমেডিসিন ডিসকভারি ইনস্টিটিউটের অ্যান্টিমাইক্রোবিয়াল সিস্টেমস ফার্মাকোলজি ল্যাবরেটরির প্রধান। তিনি ফার্মাকোলজি এবং টক্সিকোলজি (2015 – 2017, 2022) এর একটি ওয়েব অফ সায়েন্স হাইলি উদ্ধৃত গবেষক এবং দ্য ইন্টারন্যাশনাল জার্নাল অফ অ্যান্টিমাইক্রোবিয়াল এজেন্ট-এর একজন প্রধান সম্পাদক। তিনি 190টি আন্তর্জাতিক জার্নালের জন্য একজন আমন্ত্রিত পর্যালোচক এবং ন্যাশনাল হেলথ অ্যান্ড মেডিকেল রিসার্চ কাউন্সিল, অস্ট্রেলিয়ান রিসার্চ কাউন্সিল এবং 26টি আন্তর্জাতিক ফান্ডিং সংস্থার জন্য অনুদান এবং ফেলোশিপ আবেদনের জন্য আমন্ত্রিত।

 

অধ্যাপক ড্যানিয়েল মাজ্জা এ.এম

অধ্যাপক ড্যানিয়েল মাজ্জা এএম একজন আন্তর্জাতিকভাবে বিশিষ্ট সাধারণ অনুশীলন ক্লিনিশিয়ান গবেষক এবং মোনাশ বিশ্ববিদ্যালয়ের জেনারেল প্র্যাকটিস বিভাগের প্রধান। মহিলাদের যৌন ও প্রজনন স্বাস্থ্য, প্রতিরোধমূলক যত্ন, ক্যান্সারের প্রাথমিক সনাক্তকরণ এবং অ্যান্টিমাইক্রোবিয়াল স্টুয়ার্ডশিপে সাধারণ অনুশীলনে প্রদত্ত ক্লিনিকাল যত্নের অ্যাক্সেসে বৈষম্য হ্রাস এবং উন্নত করার ক্ষেত্রে তার গবেষণা এবং নেতৃত্ব অত্যন্ত প্রভাবশালী। প্রমাণ-ভিত্তিক যত্নের একজন শক্তিশালী প্রবক্তা, তিনি দেশব্যাপী ব্যবহৃত মূল সাধারণ অনুশীলন নির্দেশিকাগুলির বিকাশ ও বাস্তবায়নে নেতৃত্ব দিয়েছেন এবং অবদান রেখেছেন এবং জাতীয়ভাবে এবং বিশ্বজুড়ে পেশাদার, সরকার এবং নীতি গোষ্ঠীকে বিশেষজ্ঞ পরামর্শ প্রদান করেছেন। তিনি SPHERE-এর একজন প্রধান তদন্তকারী, NHMRC সেন্টার অফ রিসার্চ এক্সিলেন্স ইন মহিলাদের যৌন ও প্রজনন স্বাস্থ্য প্রাথমিক যত্নে।

 

প্রফেসর এরিকা উড এও

প্রফেসর এরিকা উড এও একজন হেমাটোলজিস্ট এবং ট্রান্সফিউশন মেডিসিন বিশেষজ্ঞ। তিনি ট্রান্সফিউশন রিসার্চ ইউনিটের প্রধান এবং স্কুল অফ পাবলিক হেলথ অ্যান্ড প্রিভেন্টিভ মেডিসিনের অ্যাকিউট অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের সহ-পরিচালক। তিনি একজন NHMRC লিডারশিপ ফেলো এবং NHMRC-অর্থায়িত ব্লাড সিনার্জি গবেষণা কার্যক্রমের নেতৃত্ব দেন। এরিকা বিশ্ব স্বাস্থ্য সংস্থার ট্রান্সফিউশন মেডিসিনের বিশেষজ্ঞ পরামর্শক প্যানেলের সদস্য; রক্ত নিয়ন্ত্রণ, প্রাপ্যতা এবং নিরাপত্তা সম্পর্কিত WHO উপদেষ্টা গ্রুপ; হেমোভিজিল্যান্স টুলস সম্পর্কিত WHO ওয়ার্কিং গ্রুপ; রক্তাল্পতা সম্পর্কিত WHO গাইডলাইন ডেভেলপমেন্ট গ্রুপ এবং হিউম্যান মিল্ক ব্যাংকিং সম্পর্কিত WHO গাইডলাইন ডেভেলপমেন্ট গ্রুপ। তিনি রক্ত সুরক্ষায় WHO এর আঞ্চলিক উপদেষ্টা হিসেবে কাজ করেছেন।

 

সহযোগী অধ্যাপক অ্যান্ড্রু ওয়েই

অ্যাডজান্ট প্রফেসর অ্যান্ড্রু ওয়েই একজন ক্লিনিকাল হেমাটোলজিস্ট, বর্তমান ন্যাশনাল হেলথ অ্যান্ড মেডিক্যাল রিসার্চ কাউন্সিলের ক্লিনিকাল ফেলো এবং পিটার ম্যাককালাম সেন্টার এবং রয়্যাল মেলবোর্ন হাসপাতালে তীব্র লিউকেমিয়া এবং মাইলোডিসপ্লাস্টিক সিনড্রোমের জন্য সহ-স্ট্রীম লিড। ডাঃ ওয়েই মেটকাল্ফ ফ্যামিলি ফেলো এবং ওয়াল্টার এবং এলিজা হল ইনস্টিটিউট অফ মেডিক্যাল রিসার্চ (WEHI) এ ব্লাড সেল এবং ব্লাড ক্যান্সার বিভাগে একটি ল্যাবরেটরি প্রধান হিসাবে একটি যৌথ নিয়োগ করেছেন। প্রফেসর ওয়েই এক দশকেরও বেশি সময় ধরে অস্ট্রেলাসিয়ান লিউকেমিয়া এবং লিম্ফোমা গ্রুপের জন্য তীব্র লিউকেমিয়া এবং মাইলোডিসপ্লাস্টিক সিন্ড্রোম ওয়ার্কিং পার্টির চেয়ার হিসাবে কাজ করেছেন। তিনি অ্যাকিউট মাইলয়েড লিউকেমিয়া (এএমএল) ক্ষেত্রে আন্তর্জাতিকভাবে স্বীকৃত বিশেষজ্ঞ এবং বেশ কয়েকটি ক্লিনিকাল ট্রায়াল প্রোগ্রামের নেতৃত্ব দিয়েছেন যা নিয়ন্ত্রক ওষুধের অনুমোদন এবং ক্লিনিকাল অনুশীলনে পরিবর্তনে অবদান রেখেছে।

মোনাশ বিশ্ববিদ্যালয় সম্পর্কে
মোনাশ ইউনিভার্সিটি হল অস্ট্রেলিয়ার বৃহত্তম বিশ্ববিদ্যালয় যেখানে 80,000 এর বেশি ছাত্র রয়েছে। প্রতিষ্ঠার 60 বছরে, এটি বিশ্ব-নেতৃস্থানীয় উচ্চ-প্রভাব গবেষণা, মানসম্পন্ন শিক্ষাদান এবং অনুপ্রেরণামূলক উদ্ভাবনের জন্য একটি খ্যাতি তৈরি করেছে।

অস্ট্রেলিয়ায় চারটি ক্যাম্পাস এবং মালয়েশিয়া, চীন, ভারত, ইন্দোনেশিয়া এবং ইতালিতে উপস্থিতি সহ, এটি অস্ট্রেলিয়ার অন্যতম আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়।

অস্ট্রেলিয়ার বৃহত্তম মেডিকেল ফ্যাকাল্টি সহ একটি নেতৃস্থানীয় আন্তর্জাতিক মেডিকেল রিসার্চ ইউনিভার্সিটি এবং নেতৃস্থানীয় অস্ট্রেলিয়ান টিচিং হাসপাতালের সাথে একীকরণ, আমরা ক্রমাগতভাবে ক্লিনিকাল, প্রাক-ক্লিনিকাল এবং স্বাস্থ্য বিজ্ঞানের জন্য বিশ্বব্যাপী শীর্ষ 50 টি বিশ্ববিদ্যালয়ে স্থান পেয়েছি।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.