হামলা বা নাশকতা মোকাবিলার র‍্যাবের কমান্ডো টিম প্রস্তুত

0

লাষ্টনিউজ২৪- রাষ্ট্রীয় নিরাপত্তা প্রস্তুতির বিষয়ে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, বাংলা নববর্ষ উদযাপনের উপলক্ষ্যে কোনো ধরনের হামলা বা নাশকতা মোকাবিলার জন্য র‍্যাবের স্পেশাল কমান্ডো টিম প্রস্তুতি নেওয়া আছে। তারা সহযোগিতায় সাদা পোশাকে টহল ও নজরদারি করে নাশকতামূলক কোনো কার্যক্রমের বিরুদ্ধে প্রতিরোধ করবেন।

শনিবার, পহেলা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দের উদযাপনের সময়ে, রমনা বটমূলের রাষ্ট্রীয় নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনের পর তারা সাংবাদিকদের এই তথ্য জানান।

মহাপরিচালক খুরশীদ হোসেন বলেন, “আমরা সবাই চাই যে, সকলে উৎসবে সুষ্ঠুভাবে অংশ নিতে পারেন, এই জন্য র‍্যাবসহ সব আইনশৃঙ্খলা বাহিনী রাজধানীসহ সর্বদা সজাগ রয়েছে।”

পহেলা বৈশাখ উপলক্ষে, র‍্যাব প্রতি বছর বাংলাদেশের সব এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এই বছরের নববর্ষের উদযাপনের শেষে র‍্যাবের ব্যাটালিয়নগুলো নিজ নিজ এলাকায় নিরাপত্তা বৃদ্ধি ও টহল জোরদার করেছে।

খুরশীদ হোসেন বলেন, “নববর্ষ উদযাপনকে কেন্দ্র করে রাজধানীর টিএসসি শাহবাগ, সোহরাওয়ার্ডি উদ্যান, হাতিরঝিল, রমনা বটমূল, পূর্বাচল ৩০০ ফিট এবং অন্যান্য প্রায় সব জায়গায় মানুষের জন্য নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আমাদের গোয়েন্দা টিম সার্বিক নজরদাবি অব্যাহত রেখেছে।”

তিনি আরও বলেন, “সাইবার জগতে যে কোনো ধরনের গুজব বা উসকামূলক তথ্য ছড়িয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য র‍্যাব সাইবার জগতে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে।”

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.