রমজানে ৫০ লাখ পরিবার সাশ্রয়ী মূল্যে চাল পাবে: সাধন

0

ষ্টাফ রিপোর্টার – পবিত্র রমজান মাসে ৫০ লাখ পরিবারকে ত্রাণ দেওয়ার লক্ষ্যে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ঘোষণা করেছেন যে খাদ্য-বান্ধব কর্মসূচির (এফপিপি) আওতায় দেড় লাখ টন চাল বিতরণ করা হবে। এই উদ্যোগটি নিশ্চিত করা যে পরিবারগুলিকে বাজার থেকে চাল কেনার বিষয়ে চিন্তা করতে হবে না, কারণ তারা সাশ্রয়ী মূল্যে মূল চাল পাবেন৷

জেলা প্রশাসকদের সাথে এক সম্মেলনের পর এক প্রেস ব্রিফিংয়ে বক্তৃতাকালে মন্ত্রী সাধন আস্থা প্রকাশ করেন যে এই চাল বিতরণ প্রাপকদের স্বস্তি এনে দেবে। বস্তায় চালের দাম ও জাত উল্লেখ করার মতো প্রক্রিয়ায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

মন্ত্রী জোর দিয়েছিলেন যে এই ব্যবস্থাগুলি বাস্তবায়নের সিদ্ধান্ত 14 এপ্রিল থেকে কার্যকর হবে, বাংলা নববর্ষের সাথে সাথে যখন নতুন বোরো চাল বাজারে পাওয়া যাবে। তিনি ডিসিদের পরিকল্পনা বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করার আহ্বান জানান এবং আশ্বস্ত করেন যে তাদের ধান ও ধানের জাত সম্পর্কে শিক্ষিত করার চেষ্টা করা হচ্ছে।

তদুপরি, মন্ত্রী সাধন মজুতদারির বিরুদ্ধে অভিযানের সাফল্য তুলে ধরেন, ইঙ্গিত করে যে চালের বাজার নিয়ন্ত্রণের প্রচেষ্টা কার্যকর হয়েছে। এই পদক্ষেপগুলি কার্যকর করার ফলে, 50 লক্ষ পরিবার রমজানে সাশ্রয়ী মূল্যে চাল পাওয়ার জন্য উন্মুখ হতে পারে, এই শুভ সময়ে তাদের আর্থিক বোঝা কমিয়ে দিতে পারে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.