ভাষা আন্দোলনের আদর্শে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী

0

ষ্টাফ রিপোর্টার – মোহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বৃহস্পতিবার পুনর্ব্যক্ত করেছেন যে, ১৯৫২ সালের ঐতিহাসিক ভাষা আন্দোলনের আদর্শকে সমুন্নত রেখে বাংলাদেশ উজ্জ্বল ভবিষ্যতের দিকে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা দেশে ইতিবাচক পরিবর্তন আনতে এসব আদর্শে অটল থাকার গুরুত্বের ওপর জোর দেন।

দর্শকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, “আদর্শ ছাড়া কোনো দেশ এগিয়ে যেতে পারে না। মহান একুশ (২১ ফেব্রুয়ারি) আমাদের এই আদর্শ শিখিয়েছে এবং বাংলাদেশ আজ সেই আদর্শ নিয়েই এগিয়ে যাচ্ছে, বদলে যাচ্ছে তার জনগণের ভাগ্য। তিনি ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং আন্দোলন থেকে উদ্ভূত স্বাধীনতার চেতনাকে সমুন্নত রাখার জন্য সকলকে গর্বের সাথে মাথা উঁচু করার আহ্বান জানান।

শেখ হাসিনা তার নাগরিকদের জীবনযাত্রার উন্নয়নে সরকারের প্রতিশ্রুতি তুলে ধরেন এবং জোর দেন যে আওয়ামী লীগ জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য অক্লান্ত পরিশ্রম করে। তিনি গত 15 বছরে উল্লেখযোগ্য আর্থ-সামাজিক অগ্রগতির উল্লেখ করেন এবং 1952 সালের ভাষা আন্দোলন থেকে শেখা আদর্শ অনুসরণের জন্য দায়ী করেন।

প্রধানমন্ত্রী আ.লীগকে ক্ষমতা থেকে অপসারণের জন্য বিরোধীদের প্রচেষ্টাকে সম্বোধন করে বলেন যে তাদের প্রচেষ্টা সত্ত্বেও, বাংলাদেশের জনগণ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে তাদের সমর্থন অব্যাহত রেখেছে। তিনি দেশের শক্তি ও স্থিতিস্থাপকতার প্রতি আস্থা প্রকাশ করে বিরোধীদের আন্দোলন ও বিপ্লবের হুমকি প্রত্যাখ্যান করেন।

শেখ হাসিনা একটি স্মার্ট বাংলাদেশ গড়তে তার দৃষ্টিভঙ্গি পুনর্ব্যক্ত করেন এবং আগামী বছরগুলোতে দেশের উন্নয়নের পরিকল্পনার রূপরেখা দেন। তিনি তরুণদের ভবিষ্যতের জন্য নিজেদের প্রস্তুত করার গুরুত্বের ওপর গুরুত্বারোপ করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে এগিয়ে যাওয়ার ওপর জোর দেন।

যেহেতু বাংলাদেশ ভাষা আন্দোলনের সময় ত্যাগ স্বীকার করে, প্রধানমন্ত্রী সেই আদর্শকে সম্মান করার এবং দেশকে একটি সমৃদ্ধ ও প্রগতির দিকে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতিতে অটল রয়েছেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.