পেঁয়াজের অবৈধ মজুদ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

0

অর্থনৈতিক ডেস্ক/- জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এএইচএম শফিকুজ্জামান বলেছেন, পেঁয়াজের অবৈধ মজুদ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।
সোমবার (১১ ডিসেম্বর) সকালে রাজধানীর টিসিবি ভবনে ভোক্তা অধিকার সচেতনতামূলক বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী দলগুলোর সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, গোয়েন্দা সংস্থার মাধ্যমে পেঁয়াজ মজুদকারীদের কাছ থেকে তথ্য নেওয়া হচ্ছে। মজুদ পাওয়া গেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
ভোক্তা মহাপরিচালক বলেন, আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হতে পারিনি। মূল্যস্ফীতির কারণে পণ্যের দাম বাড়ছে।
পেঁয়াজের দাম বাড়ার কিছু কারণ চিহ্নিত করা গেলেও কিছু কারণ এখনও অজানা। একটি মহল সরবরাহ কমিয়ে দাম বাড়াচ্ছে। তবে বাজার নিয়ন্ত্রণে ভোক্তাদের অভিযান অব্যাহত রয়েছে।
ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ কিরণ বলেন, বিভিন্ন সরকারি সংস্থা দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কাজ করলেও কালোবাজারি ও মজুতদাররা সুযোগ পেলেই বেপরোয়া হয়ে উঠছে। সরকারের এসব সংস্থাকে তারা বুড়ো আঙুল দেখাচ্ছে। তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার আহ্বান জানান তিনি।
তিনি বলেন, পেঁয়াজের ঘটনায় আতঙ্কিত হওয়ার কিছু নেই। ভারতে ঋণ চালু করে ৫৫ হাজার টন পেঁয়াজ দেশে আনার উদ্যোগ নেওয়া হচ্ছে। কয়েকদিনের মধ্যে পেঁয়াজের দাম কমলে বিপাকে পড়বে অবৈধ মজুতদাররা।
এ ধরনের বিতর্ক প্রতিযোগিতা দেশের বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি সম্পর্কে ভোক্তাদের সচেতন করবে বলে মনে করেন বিতার্কিকরা।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.