ধর্ষণের অভিযোগকারী নারীকে ৮৩ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ

0

আন্তর্জাতিক ডেস্ক/- যুক্তরাষ্ট্রের একটি ফেডারেল আদালত সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ধর্ষণ ও মানহানির জন্য ৮৩.৩ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে।

শুক্রবার (২৬ জানুয়ারি) নিউইয়র্কের ম্যানহাটনে ফেডারেল কোর্টের নয় সদস্যের একটি প্যানেল ট্রাম্পকে এই নির্দেশ দেন। ভুক্তভোগী এলিজাবেথ জেন ক্যারলকে এই অর্থ দিতে হবে ট্রাম্পকে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, আদালত বলেছে যে ভুক্তভোগী এলিজাবেথ জেন ক্যারল মানহানির জন্য 65 মিলিয়ন ডলার এবং 11 মিলিয়ন ডলার ক্ষতিপূরণ পাবেন। উপরন্তু, ট্রাম্পকে মানসিক ক্ষতির জন্য ক্যারলকে $7.3 মিলিয়ন দিতে হবে।

এলিজাবেথ জেন ক্যারল একজন প্রাক্তন সাংবাদিক এবং কলামিস্ট। তার বয়স 80 বছর। গত বছর, তিনি ম্যানহাটনের ফেডারেল আদালতে ট্রাম্পের বিরুদ্ধে মামলা করেছিলেন।

ক্যারল অভিযোগ করেন যে 1996 সালে ম্যানহাটনের একটি ডিপার্টমেন্টাল স্টোরের ড্রেসিংরুমে ট্রাম্প তাকে ধর্ষণ করেছিলেন। সেই সময় তিনি সেখানে এক বন্ধুর জন্য উপহার কিনতে গিয়েছিলেন। প্রাক্তন পরিচিত ট্রাম্প তাকে উপহার বেছে নিতে সাহায্য করছিলেন। এর পাশাপাশি ট্রাম্পের বিরুদ্ধে মানহানির অভিযোগও করেন ক্যারল। তবে ক্যারলের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন ট্রাম্প।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.