দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের হাতে বাংলাদেশি নিহত

0

মাদারীপুর থেকে প্রতিনিধি/-  দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে মাদারীপুর জেলার শিবচরের শাহজালাল (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

বুধবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় দুপুর ২টার দিকে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরে এ ঘটনা ঘটে। নিহত শাহজালাল জেলার শিবচর উপজেলার বাশকান্দি ইউনিয়নের দক্ষিণ বাশকান্দি এলাকার সোনামিয়া মাতবরের ছেলে। তিনি 9 বছর ধরে দক্ষিণ আফ্রিকায় বসবাস করছেন। নিহত সামাদ মাতবরের চাচাতো ভাই এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, শাহজালাল জীবিকার সন্ধানে ৯ বছর আগে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে যান। সেখানে বরিশাল এলাকার গোপাল নামের এক ব্যক্তির সঙ্গে ব্যবসা শুরু করেন।

দক্ষিণ আফ্রিকার সময় বুধবার রাত ৮টার দিকে একদল সন্ত্রাসী তার কাছে টাকা দাবি করে। টাকা দিতে অস্বীকার করলে তাকে গুলি করে হত্যা করা হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে নিহতের খবর বাড়িতে পৌঁছালে বাড়িতে শোকের ছায়া নেমে আসে। নিহতের চাচাতো ভাই সামাদ মাতবর বলেন, আমার ভাই ৮/৯ বছর হলো বিদেশে চলে গেছে। সকালে তার মৃত্যুর খবর পাই আমরা অনেক কষ্টে আছি।

নিহতের মা সুরিয়া বেগম বলেন, দেড় মাস আগে বাবার সঙ্গে আমার বিয়ে হয়। মোবাইলে কেবিন করলাম। কয়েকদিন পর বাবার বাড়িতে আসব। আমি আমার স্ত্রীকে বাড়িতে নিয়ে আসব। আর কিছু হয়নি। তুমি তাড়াতাড়ি আমার বাবার লাশ আনার ব্যবস্থা কর।
শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার বলেন, এটি একটি মর্মান্তিক ঘটনা। লাশ দেশে আনতে প্রশাসন সহযোগিতা করবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.