গাজার শাসন ব্যবস্থা নিয়ে কোনো আলোচনা চান না নেতানিয়াহু

0

আন্তর্জাতিক ডেস্ক/- ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হামাসের সাথে যুদ্ধ শেষ হওয়ার পর গাজা উপত্যকা নিয়ন্ত্রণ ও শাসনের পরিকল্পনা নিয়ে আলোচনা করার জন্য নিরাপত্তা কর্মকর্তাদের অনুরোধ প্রত্যাখ্যান করেছেন। বুধবার দ্য গার্ডিয়ান এ তথ্য জানিয়েছে।

ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদ গত কয়েকদিন ধরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তিনটি অনুরোধ করেছে। মোসাদের পরিচালক শিন বেট এই অনুরোধগুলো করেছিলেন। এটি গাজা নিয়ন্ত্রণে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) প্রধান এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মধ্যে একটি বৈঠকের আহ্বান জানিয়েছে।

ইসরায়েলি মিডিয়া চ্যানেল 12 জানিয়েছে যে অনুরোধগুলি প্রত্যাখ্যান করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে একজন কর্মকর্তা বলেছেন, “সময় ফুরিয়ে আসছে এবং গাজার ভিতরে এবং বাইরে সমস্ত প্রাসঙ্গিক অনুশীলনের সাথে কীভাবে এগিয়ে যেতে হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া দরকার।” আমেরিকানরা এর ব্যাখ্যা চায়।’

চ্যানেল 12 জানিয়েছে যে নেতানিয়াহু প্রধানমন্ত্রী হিসাবে তার অবস্থান রক্ষা করার জন্য এই ধরনের আলোচনা বাতিল করতে পারেন। সংঘাত শেষ হলে তার যুদ্ধকালীন ঐক্য সরকারের পতন ঘটবে। ফিলিস্তিনি জবরদস্তি জড়িত গাজার জন্য যেকোনো সমাধান, যেমন পশ্চিম তীরে ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রত্যাবর্তন, নেতানিয়াহু সরকারের স্থিতিশীলতাকে হুমকির সম্মুখীন করবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.