স্বনির্ভর বাংলাদেশের জন্য উৎপাদন বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী

0

ষ্টাফ রিপোর্টার – প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি বাংলাদেশের জনগণের সহযোগিতায় উৎপাদন বাড়ানোর ইচ্ছা প্রকাশ করেছেন। তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ১ আমার বাড়ি আমার খার প্রকল্পের সদস্যদের সাথে মতবিনিময় সভায় দেশকে স্বনির্ভর করার ওপর গুরুত্বারোপ করেন।

সমবায়ের গুরুত্ব
প্রধানমন্ত্রী কৃষি উৎপাদন বৃদ্ধি এবং স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ গড়তে দেশব্যাপী সমবায়ের ধারণা প্রচারের জন্য সকলের প্রতি আহ্বান জানান। তিনি প্রতি ইঞ্চি জমি চাষের ওপর জোর দিয়ে গণভবন ও টুঙ্গিপাড়ায় সবজি চাষের কথা উল্লেখ করেন।

যুব ও নাগরিকদের জন্য উদ্যোগ
শেখ হাসিনা যুবকদের ব্যবসা শুরু করার জন্য জামানত ছাড়া ঋণ প্রদানে সরকারের প্রচেষ্টার কথা তুলে ধরেন এবং আর্থিক স্থিতিশীলতার জন্য নাগরিকদের পেনশন স্কিমে যোগ দিতে উৎসাহিত করেন। তিনি একটি নতুন স্যাটেলাইট উৎক্ষেপণের কথাও উল্লেখ করেন এবং একটি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আজকের তরুণদের ভূমিকার ওপর গুরুত্বারোপ করেন।

পরিবেশ সংরক্ষণ
প্রধানমন্ত্রী জলবায়ু পরিবর্তন মোকাবিলা এবং পরিবেশ রক্ষায় দু-তিনটি গাছ লাগানোর আহ্বান জানান। তিনি দেশের ভবিষ্যতের জন্য পরিবেশ সংরক্ষণের গুরুত্বের ওপর জোর দেন।

টুঙ্গিপাড়া পরিদর্শন
বৈঠকের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একদিনের সফরে টুঙ্গিপাড়া যান। তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন এবং পরিবারের সদস্যদের সাথে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.