কক্সবাজার রুটে নতুন ট্রেন ট্যুরিস্ট এক্সপ্রেস চলবে ১০ জানুয়ারি থেকে

0

ষ্টাফ রিপোর্টার/- পর্যটকদের স্বাচ্ছন্দ্য ও নিরাপত্তার জন্য ঢাকা-কক্সবাজার রুটে আরেকটি নতুন বিরতিহীন ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। নতুন এই ট্রেনের নাম দেওয়া হয়েছে ‘ট্যুরিস্ট এক্সপ্রেস’। এই নতুন আন্তঃনগর ট্রেনটি 10 জানুয়ারি শুরু হবে।

মঙ্গলবার (২ জানুয়ারি) বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা-কক্সবাজার রুটে নতুন আমদানি করা কোরিয়ান কোচসহ এক জোড়া বিরতিহীন আন্তঃনগর (ট্যুরিস্ট এক্সপ্রেস) ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ট্রেনটি 10 জানুয়ারি থেকে চলবে। নতুন ট্রেন নম্বর 815/816 যার নাম ট্যুরিস্ট এক্সপ্রেস। এই ট্রেনে মোট আসন সংখ্যা হবে ৭৮৫টি।

রবিবার সাপ্তাহিক বন্ধ থাকবে ট্যুরিস্ট এক্সপ্রেস। ট্রেনটিতে ১৬টি বগি থাকবে। কক্সবাজারে ট্রেনে পানি দেওয়া, সার্ভিসিং ও পরিষ্কার করা হবে।

ট্যুরিস্ট এক্সপ্রেস ট্রেনের সময়সূচী
ট্রেন নং ৮১৫ রাত ৮টায় কক্সবাজার ছেড়ে রাত ১০টা ৫০ মিনিটে চট্টগ্রাম পৌঁছাবে। এটি 25 মিনিটের বিরতি নিয়ে রাত 11:15 মিনিটে চট্টগ্রাম থেকে ছেড়ে যাবে এবং বিকাল 3:50 মিনিটে নন-স্টপ ঢাকা বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে। এটি ঢাকা বিমানবন্দর স্টেশন থেকে বিকাল ৩:৫৩ মিনিটে ছাড়বে এবং তিন মিনিটের বিরতি দিয়ে বিকেল ৪:৩০ মিনিটে ঢাকা রেলওয়ে স্টেশনে পৌঁছাবে।

অপরদিকে ৮১৬ নম্বর ট্রেনটি সকাল ৬টা ১৫ মিনিটে ঢাকা রেলস্টেশন ছেড়ে সকাল ৬টা ৩৮ মিনিটে বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে। এটি 5 মিনিটের বিরতি দিয়ে সকাল 6:43 টায় ছেড়ে যাবে এবং 11:20 টায় নন-স্টপ চট্টগ্রামে পৌঁছাবে। সেখান থেকে সকাল ১১টা ৪০ মিনিটে ছেড়ে যাবে এবং ২০ মিনিটের বিরতি দিয়ে বিকাল ৩টায় কক্সবাজার স্টেশনে পৌঁছাবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.