ইঁদুর থেকে মুক্তি পাওয়ার একটি দুর্দান্ত উপায়

0

লাইফষ্টাইল ডেস্ক/- বাড়িতে বাদুড়ের আসা অসহনীয়। বাড়িতে ইঁদুর দেখতে কে পছন্দ করে? শুধু তেলাপোকার মতো হাঁটা গ্রহণযোগ্য হত।
রোগের জীবাণু বহন করার পাশাপাশি, ইঁদুরের বিভিন্ন যন্ত্রণা সম্পর্কে কথা বলে কেউ শেষ করতে পারে না। এই ছোট্ট প্রাণীটি খাবার নষ্ট করা থেকে শুরু করে জামাকাপড় ও কাগজ কাটা পর্যন্ত সবকিছুর ক্ষেত্রেই দক্ষ।

বাজারে ইঁদুর মারার জন্য বিষ পাওয়া যায়। কিন্তু বিষক্রিয়ায় ইঁদুরের মৃত্যু আরেকটি সমস্যার কারণ হতে পারে। খাবারে মেশানো বিষ খেয়ে ইঁদুরগুলি বাড়ির একটি গর্তে মারা যেতে পারে, যা শেষ পর্যন্ত ইঁদুরগুলিকে খুঁজে না পাওয়া পর্যন্ত মৃত্যুর তীব্র গন্ধ নিয়ে বাড়িতে থাকা কঠিন করে তুলতে পারে।
তাই ইঁদুরকে বিষ প্রয়োগ করে মেরে ফেলার পরিবর্তে বিরক্তিকর প্রাণীটিকে আপনার বাড়ি থেকে দূরে রাখা ভাল। ইন্ডিয়া টুডের একটি প্রতিবেদন অনুসারে, একটি বিশেষ উপায়ে বাড়ি থেকে ইঁদুর অপসারণ করা সম্ভব। কিন্তু সেই নির্দিষ্ট পদ্ধতিটি শুধুমাত্র পুরুষ ইঁদুরের ক্ষেত্রে প্রযোজ্য, মহিলা ইঁদুরের ক্ষেত্রে নয়।

7Searchppc

আর এটাই হল বিশেষ উপায়, শিল্প। হ্যাঁ, আপনি ঠিকই পড়েছেন। শুধুমাত্র এই ফলের মাধ্যমেই ঘর থেকে পুরুষ ইঁদুর অপসারণ করা সম্ভব। কারণ পুরুষ ইঁদুর কলা দেখে পালিয়ে যায়।
কানাডার ম্যাকগিল বিশ্ববিদ্যালয়ের 2022 সালের একটি সমীক্ষা অনুসারে, পুরুষ ইঁদুরগুলি শিল্পকে ভয় পায়। গবেষণাটি 20 মে সায়েন্স অ্যাডভান্সস জার্নালে প্রকাশিত হয়েছিল। গর্ভবতী ইঁদুরের কাছাকাছি বসবাসকারী পুরুষ ইঁদুরের মধ্যে বর্ধিত স্ট্রেস হরমোনের কারণ বিশ্লেষণ করার সময় বিজ্ঞানীরা এই নতুন সত্যটি আবিষ্কার করেছেন।

গবেষণাটির জ্যেষ্ঠ লেখক এবং ম্যাকগিল বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞানের অধ্যাপক জেফরি মোগিল বলেন, “পুরো বিষয়টি আমাদের জন্য বিস্ময়কর ছিল।”কারণ এটি আমাদের গবেষণার লক্ষ্য ছিল না, তবে কাকতালীয়ভাবে আমরা এই জিনিসটি আবিষ্কার করেছি।

বিজ্ঞানীদের মতে, গর্ভবতী ইঁদুরগুলি তাদের বাচ্চাদের পুরুষ ইঁদুর থেকে নিরাপদ রাখতে তাদের প্রস্রাবে একটি বিশেষ রাসায়নিক নিঃসরণ করে। গর্ভবতী ও দুগ্ধদানকারী ইঁদুরের প্রসবে এন-পেন্টাইল এসিটেট নামক রাসায়নিকের কারণে পুরুষ ইঁদুর বাচ্চাদের সংস্পর্শে আসা বন্ধ করে দেয়। এই যৌগটি ইঁদুরের মধ্যে চাপ সৃষ্টি করে।

গবেষণায় দেখা গেছে যে কলায় এন-পেন্টাইল যৌগও পাওয়া যায়। এই কারণেই পুরুষরা ইঁদুরকে ভয় পায়। তাকে দেখে সে পালিয়ে যায়।

টাইমস অফ ইন্ডিয়ার মতে, বাড়িতে কলা রেখে ইঁদুর এড়ানো যেতে পারে। কলা বাড়িতে রাখলে ইঁদুর আসার সম্ভাবনা কম থাকে। যদি ইতিমধ্যেই বাড়িতে ইঁদুর থাকে, তাহলে আপনি সেই জায়গায় পাকা কলা রেখে যেতে পারেন। ইঁদুরকে হত্যা না করে তাদের থেকে মুক্তি পাওয়ার একটি ভাল উপায় হল কলা।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.