মার্কিন পাল্টা হামলায় ইয়েমেনের সশস্ত্র হুথি গোষ্ঠীর দশজন যোদ্ধা নিহত

0

আন্তর্জাতিক ডেস্ক/- লোহিত সাগরে একটি পণ্যবাহী জাহাজের নিয়ন্ত্রণ দখল করতে গিয়ে মার্কিন পাল্টা হামলায় ইয়েমেনের সশস্ত্র হুথি গোষ্ঠীর দশজন যোদ্ধা নিহত হয়েছে। মার্কিন বাহিনী হুথিদের বোটে হামলা চালালে প্রাণহানির এই ঘটনা ঘটে।

মার্কিন হামলায় তিনটি হুথি নৌকাও ডুবে গেছে। সোমবার (১ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল জাজিরা।

রবিবার এক বিবৃতিতে, হুথি গোষ্ঠী বলেছে যে মার্কিন বাহিনী লোহিত সাগরে তাদের তিনটি জাহাজ আক্রমণ করার পরে তারা কমপক্ষে 10 জন যোদ্ধাকে হারিয়েছে।

মার্কিন সামরিক বাহিনী রবিবার বলেছে যে চারটি ছোট নৌকা ইয়েমেনের হুথি-নিয়ন্ত্রিত অঞ্চল থেকে একটি বড় মায়ারস্ক জাহাজের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করেছিল। নিকটবর্তী মার্কিন যুদ্ধজাহাজ থেকে হেলিকপ্টার একটি দুর্দশার কল পেয়ে ঘটনাস্থলে ছুটে যায়। বোটগুলোর উপর গুলি চালানো হলে তিনজন ডুবে যায় এবং নাবিকরা মারা যায়। চতুর্থ নৌকাটি এলাকা ছেড়ে পালিয়ে যায়।

গত নভেম্বর থেকে লোহিত সাগরে জাহাজে হামলা চালাচ্ছে হুথি বাহিনী। তারা এ পর্যন্ত শত শত ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে এই পথ দিয়ে যাওয়া বাণিজ্যিক জাহাজকে লক্ষ্য করে। হাউথিদের দাবি, গাজায় ইসরাইলি হামলার জবাবে ফিলিস্তিনিদের সমর্থনে তারা এই হামলা চালাচ্ছে।

হুথিদের হামলার পরিপ্রেক্ষিতে লোহিত সাগরে জাহাজ চলাচল রক্ষার জন্য গত মাসে একটি বহুজাতিক নৌ টাস্ক ফোর্স গঠন করেছে যুক্তরাষ্ট্র।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.