প্রতিরক্ষার জন্য ক্ষেপণাস্ত্রের ওপর জোর দিয়েছেন ইরানের প্রেসিডেন্ট 

0

আন্তর্জাতিক ডেস্ক- ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি সম্প্রতি দেশটির প্রতিরক্ষার জন্য ক্ষেপণাস্ত্র থাকার গুরুত্বের কথা বলেছেন। তিনি উল্লেখ করেছেন যে ইরানের সাম্প্রতিক অপারেশন ট্রু প্রমিস, ইসরায়েলের কর্মকাণ্ডের প্রতিক্রিয়ায় শুরু হয়েছে, যা শত্রুতামূলক কর্মের বিরোধিতা করার জন্য ইরানের প্রতিশ্রুতি দেখায়।

আলোচনা এবং প্রতিরক্ষা
সমস্যা সমাধানের জন্য আলোচনায় মনোযোগ দেওয়া সত্ত্বেও, প্রেসিডেন্ট রাইসি হাইলাইট করেছেন যে ইরান সবসময় আলোচনা করতে ইচ্ছুক। তিনি উল্লেখ করেছেন যে ইরান অন্যান্য দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায়, কেউ কেউ সবসময় ইরানকে ভয় দেখিয়েছে।

সমস্যা সমাধানে
প্রেসিডেন্ট রাইসি জোর দিয়েছিলেন যে শুধুমাত্র আলোচনা সব সমস্যার সমাধান নাও হতে পারে। তিনি বলেছিলেন যে কখনও কখনও, কার্যকরভাবে সমস্যাগুলি সমাধানের জন্য আলোচনা এবং ক্ষেপণাস্ত্র উভয়ই প্রয়োজন। তিনি উল্লেখ করেছেন যে কখনও কখনও, হুমকির জবাব দিতে ক্ষেপণাস্ত্রের প্রয়োজন হয়।

গাজায় ইসরায়েলি আগ্রাসন
প্রেসিডেন্ট রাইসি গাজায় ইসরায়েলি আগ্রাসনের নিন্দা করেছেন এবং বলেছেন যে বিশেষজ্ঞরা বিশ্বাস করেন গাজায় ফিলিস্তিনি প্রতিরোধ বিজয়ী। তিনি হামাসের সাথে যুদ্ধবিরতি চুক্তি সত্ত্বেও ক্রমাগত অপরাধের জন্য ইহুদিবাদী শাসনের সমালোচনা করেন।

সূত্র: তাসনিম নিউজ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.