ইসরায়েলি সেনারা ফিলিস্তিনি বন্দীদের ঠান্ডায় শুধু ডায়াপার দিয়ে ছেড়ে দিচ্ছে

0

আন্তর্জাতিক ডেস্ক/- আটক ফিলিস্তিনি পুরুষদের ঠান্ডায় তাদের সমস্ত জামাকাপড় খুলে ফেলে এবং শুধুমাত্র একটি ডায়াপার পরে ইসরায়েলি সৈন্যরা রেখে দেয়। জাতিসংঘের মানবাধিকার অফিসের এক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

শুক্রবার গাজা সফরের পর অজিথ সংঘে এক প্রতিবেদনে বলেছেন যে গাজায় আটক ব্যক্তিদের ইসরায়েলি বাহিনী অজ্ঞাত স্থানে নিয়ে যাচ্ছে। এই বন্দীদের শারীরিক নির্যাতন করা হয়। তাদের অনেককে 30 থেকে 55 দিনের জন্য আটক রাখা হয়েছে। অজিত গাজায় এই মুক্তিপ্রাপ্ত কয়েকজন বন্দীর সাথে দেখা করেছিলেন।

তিনি বলেন, পরে ছেড়ে দেওয়া কয়েকজন পুরুষ বলেছেন যে তারা ঠান্ডা আবহাওয়ায় পর্যাপ্ত পোশাক ছাড়াই কেবল ডায়াপার পরেছিলেন।’

“তারা স্পষ্টতই হতবাক হয়ে গিয়েছিল,” অজিথ বলেছিলেন যে তারা কেন ডায়াপার পরেছিল তা স্পষ্ট নয়। এমনকি যখন আমি তাদের সাথে দেখা করি তখন তারা কাঁপছিল।’

যুদ্ধ শুরুর পর থেকে ইসরায়েলি সেনাবাহিনীর প্রকাশিত বেশ কিছু ভিডিওতে দেখা গেছে শত শত ফিলিস্তিনি পুরুষকে তাদের অন্তর্বাস খুলে ঠান্ডায় খোলা জায়গায় বসতে বাধ্য করা হয়েছে। কখনও কখনও তাদের চোখ বেঁধে রাখা হয়। কয়েকটি ভিডিওতে নারী ও শিশুদেরও দেখানো হয়েছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.