‘জনপ্রতিনিধিদের জবাবদিহি করতে হবে’

0

ষ্টাফ রিপোর্টার/- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, স্থানীয় সরকার প্রতিনিধিরা জনগণের সবচেয়ে কাছের হওয়ায় তারা জনগণের সমস্যা জানার সবচেয়ে ভালো সুযোগ পান। সেসব সমস্যা সমাধানে আন্তরিক হলে স্থানীয় পর্যায়ে অনেক উন্নয়ন সম্ভব। তাই আওয়ামী লীগ সরকারের এই শাসনামলে জনপ্রতিনিধিদের ক্ষমতায়নের মাধ্যমে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত হবে। তবে অনিয়ম হলে জনপ্রতিনিধিদের যথাযথ জবাবদিহির আওতায় আনা হবে।

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার পমগাঁওয়ে নিজ বাড়িতে উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ায় এলাকাবাসীকে ধন্যবাদ জানান। তাজুল ইসলাম বলেন, নৌকা প্রতীকে ভোট দিয়ে লাকসাম-মনোহরগঞ্জে রাস্তাঘাট, স্কুল-কলেজসহ অসংখ্য অবকাঠামোগত উন্নয়ন সম্ভব হয়েছে। আমি দোয়া করি আগামীতে আমি একজন নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে লাকসাম-মনোহরগঞ্জের মানুষের আশা পূরণ করতে পারি।

নির্বাচন নিয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্রের কথা উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন বানচালের অনেক অপচেষ্টা হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের জনগণ সকল ষড়যন্ত্র রুখে দিয়েছে।

মতবিনিময় সভা শেষে দ্বিতীয়বারের মতো স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হওয়ায় মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, ছাত্রলীগসহ স্থানীয় বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা তাকে বরণ করে নেন। শুভেচ্ছা তাজুল ইসলাম

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.