ইউক্রেনে নতুন করে বিমান হামলা শুরু করেছে রাশিয়া

0

আন্তর্জাতিক ডেস্ক/- ইউক্রেনে নতুন করে বিমান হামলা শুরু করেছে রাশিয়া। ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার রাতে রাজধানী কিয়েভ এবং দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভকে লক্ষ্য করে মস্কো হামলা চালায়।

রোববার (৩১ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, রবিবার টেলিগ্রামে একটি পোস্টে কিয়েভের সামরিক প্রশাসন বলেছে যে রাশিয়ার ড্রোন হামলা প্রতিহত করতে শনিবার গভীর রাতে কিয়েভের আশেপাশে ইউক্রেনের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে।

হামলার পরিমাণ এবং কোন ক্ষয়ক্ষতি তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

একই সময়ে ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভেও বিমান হামলা চালায় রাশিয়া। রবিবার খারকিভের মেয়র ইহোর তেরেখভ একটি টেলিগ্রাম পোস্টে বলেছেন যে একটি রাশিয়ান ড্রোন শহরের কেন্দ্রস্থলে আঘাত করেছে। বেশ কিছু আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। আহত হয়েছেন অন্তত ২১ জন। ক্ষয়ক্ষতি ও হতাহতের বিস্তারিত এখনও স্পষ্ট নয়।

খারকিভের মেয়র বলেন, ‘নববর্ষের প্রাক্কালে রাশিয়ানরা আমাদের শহরকে ভয় দেখাতে চায়, কিন্তু আমরা ভয় পাই না। আমরা অলঙ্ঘনীয় এবং অজেয়!’

বেশ কিছু ছবি পোস্ট করেছেন তিনি। দেখা যায়, আবাসিক ভবনের জানালা উড়ে গেছে এবং দমকলকর্মীরা একটি দোকানে আগুন নেভানোর লড়াই করছে।

2023 সালের শেষ সপ্তাহে, রাশিয়া-ইউক্রেন উভয় পক্ষের পাল্টা আক্রমণ বেড়েছে। শুক্রবার ইউক্রেনে রাশিয়ার সবচেয়ে বড় ক্ষেপণাস্ত্র হামলায় ৩১ জন নিহত হয়েছে। এর প্রতিক্রিয়ায় শনিবার রাশিয়ার বেলগোরোডে ইউক্রেনের হামলায় ২০ জন নিহত হয়।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.