সূর্যকুমারের সমানও দৌড়াতে পারেননি দ. আফ্রিকা, সিরিজ টাই

0

স্পোর্টস ডেস্ক/- তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি বৃষ্টিতে ভেসে গেছে। বৃষ্টিতে দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটে জয় পায় দক্ষিণ আফ্রিকা। তৃতীয় ম্যাচটি ছিল ভারতের সিরিজ বাঁচানোর ম্যাচ। বৃহস্পতিবার রাতে সেই ম্যাচে ব্যাট হাতে আগুন ধরেন অধিনায়ক সূর্যকুমার যাদব। বৃষ্টিতে ৫৬ বলে ১০০ রান করেন তিনি। তাতে ভারত ৭ উইকেটে ২০১ রানের বিশাল সংগ্রহ পায়।

দক্ষিণ আফ্রিকা 202 রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে সূর্যকুমারের রানও করতে পারেনি। ১৩.৫ ওভারে মাত্র ৯৫ রানে অলআউট হয়ে যায় তারা। আর 106 রানের বিশাল জয়ে সফরকারীরা সিরিজে 1-1 সমতায়।

প্রোটিয়াদের ইনিংসে বল হাতে ভেঙে পড়েন কুলদীপ যাদব। তিনি 2.5 ওভার বল করেন এবং মাত্র 17 রানে 5 উইকেট নেন। রবীন্দ্র জাদেজা নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন মুকেশ কুমার ও অর্শ্বদীপ সিং।

দক্ষিণ আফ্রিকার মাত্র তিনজন ব্যাট হাতে দুই অঙ্কের রান করতে পারেন। এর মধ্যে ডেভিড মিলার ২টি চার ও ২ ছক্কায় ৩৫, এইডেন মার্করাম ৩টি চার ও ২ ছক্কায় ২৫ এবং ডোনোভান ফেরেরা ১ ছক্কায় ১২ রান করেন।

তার আগে, ভারত শুরুতে শুভমান গিল (8) এবং তিলক ভার্মার (0) উইকেট হারিয়েছিল, তবে ইয়াসভি জয়সাওয়াল এবং সূর্যকুমার উঠে দাঁড়িয়েছিলেন। তৃতীয় উইকেটে ৭০ বলে ১১২ রান যোগ করেন দুজনে। ৪১ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৬০ রান করে ১৪১ রানের পর আউট হন জয়সাওয়াল।

১৮৮ রানের পর ১ ছক্কায় ১৪ রান করে ফেরেন রিংকু সিং। শেষ ওভারের দ্বিতীয় বলে আউট হন সূর্যকুমার। দলের রান ছিল ১৯৪। বিদায়ের আগে ৫৬ বলে ৭ চার ও ৮ ছক্কায় টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন তিনি। শেষ পর্যন্ত ভারতের স্কোর ৭ উইকেট হারিয়ে ২০১ রান।

২টি করে উইকেট নেন কেশব মহারাজ ও লিজার্ড উইলিয়ামস। ম্যান অব দ্য ম্যাচ হন সেঞ্চুরিয়ান সূর্যকুমার।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.