ভারতে আবারও বাড়ছে করোনা, ২৪ ঘণ্টায় মৃত্যু ৫ জনের

0

আন্তর্জাতিক ডেস্ক/-  ভারতে ফের বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৩৩৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরই মধ্যে করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে দেশে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭০১ জন। তবে, কোভিড থেকে পুনরুদ্ধারের হার এখনও 98.81 শতাংশে রয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে যে রবিবার করোনায় মারা যাওয়া পাঁচজনের মধ্যে চারজনই কেরালার বাসিন্দা। অন্য একজন উত্তরপ্রদেশের।

7Searchppc

এদিকে, ভারতে করোনার ‘অত্যন্ত সংক্রামক’ হিসাবে পরিচিত একটি নতুন ‘JN.1’ বৈকল্পিক সনাক্ত করা হয়েছে, ওয়ান ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (ICMR) এর তথ্য অনুসারে, গত শনিবার কেরালার একজন 79 বছর বয়সী মহিলা কোভিড রোগীর শরীরে করোনা JN.1 এর একটি নতুন রূপ পাওয়া গেছে।

বিজ্ঞানীদের দাবি, কেরালায় শনাক্ত করা করোনার এই নতুন রূপটি আগের সব রূপের চেয়ে বেশি সংক্রামক। তবে গবেষণার আগে এ বিষয়ে বিস্তারিত কিছু বলতে চাননি তারা।

প্রাথমিকভাবে মনে করা হয়েছিল করোনার ওমিক্রন ভেরিয়েন্ট BA.2.86 বা পিরোলার মতো এই JN.1-এর একটি সাব-ভেরিয়েন্ট। গত সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে এটি প্রথম শনাক্ত করা হয়। সম্প্রতি JN.1 চীনেও উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। গত ১৫ ডিসেম্বর সাতজনের শরীরে ভাইরাস শনাক্ত হয়।

এদিকে, কেরালায় নতুন ধরনের করোনা JN.1 শনাক্ত হলেও উদ্বেগের কোনো কারণ নেই বলে দাবি করেছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ। তিনি বলেন, সরকার পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.