প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট

0

ষ্টাফ রিপোর্টার – সাম্প্রতিক একটি উন্নয়নে, ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ফন ডার লেইন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার সাম্প্রতিক নির্বাচনে বিজয় এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনঃনিযুক্তির জন্য অভিনন্দন জানিয়েছেন।

একটি আন্তরিক চিঠিতে, লেন আগামী বছরগুলিতে ইউরোপীয় ইউনিয়ন এবং বাংলাদেশের মধ্যে সম্পর্ক আরও জোরদার করতে প্রধানমন্ত্রী হাসিনার সাথে ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাওয়ার জন্য তার উত্সাহ প্রকাশ করেছেন। তিনি টেকসই উন্নয়ন, জলবায়ু পরিবর্তন, অভিবাসন এবং আরও অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে বাংলাদেশের সাথে সহযোগিতা করার জন্য ইউরোপীয় ইউনিয়নের প্রতিশ্রুতির উপর জোর দেন।

লেন 2023 সালে ব্রাসেলসে গ্লোবাল গেটওয়ে ফোরামের সময় প্রধানমন্ত্রী হাসিনার সাথে তার বৈঠকের কথা স্মরণ করেন, যেটি ইইউ এবং বাংলাদেশের মধ্যে অংশীদারিত্ব কাঠামোকে উন্নত ও আধুনিকীকরণের লক্ষ্যে একটি নতুন অংশীদারিত্ব ও সহযোগিতা চুক্তিতে আলোচনার আনুষ্ঠানিক সূচনা করেছিল।

ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট হাইলাইট করেন যে, ইউরোপীয় ইউনিয়ন তাদের সম্পর্কের ভিত্তি গঠনকারী গণতন্ত্র, মানবাধিকার এবং আইনের শাসনের ভাগ করা অগ্রাধিকার সমুন্নত রাখতে এবং এগিয়ে নিতে বাংলাদেশের সাথে হাতে হাত মিলিয়ে কাজ করতে নিবেদিত রয়েছে।

বাংলাদেশের অফিসে ইউরোপীয় কমিশনের প্রতিনিধি দল আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে অভিনন্দন পত্রটি 19 ফেব্রুয়ারি পৌছে দেয়, পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করা হয়।

ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের কাছ থেকে অব্যাহত সহযোগিতার উষ্ণ শুভেচ্ছা এবং আশ্বাস ইউরোপীয় ইউনিয়ন এবং বাংলাদেশের মধ্যে শক্তিশালী এবং স্থায়ী অংশীদারিত্বের উদাহরণ দেয়, যা পরবর্তী বছরগুলিতে আরও অগ্রগতি এবং পারস্পরিক বৃদ্ধির পথ প্রশস্ত করে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.