প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২১ জন বিশিষ্ট ব্যক্তিকে একুশে পদক-২০২৪ দিয়ে সম্মানিত করেছেন

0

ষ্টাফ রিপোর্টার – প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন ক্ষেত্রে ব্যতিক্রমী অবদানের স্বীকৃতিস্বরূপ ২১ জন বিশিষ্ট ব্যক্তিকে মর্যাদাপূর্ণ “একুশে পদক-২০২৪” প্রদান করেছেন। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়, যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী।

একুশে পদক বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার, এবং এই বছরের প্রাপকদের ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধের ডকুমেন্টেশন, শিল্পকলা (অভিনয়, সঙ্গীত, আবৃত্তি, শিল্পকলা এবং চিত্রকলা সহ) এর মতো ক্ষেত্রে তাদের উল্লেখযোগ্য অর্জনের জন্য সম্মানিত করা হয়েছে। , সমাজসেবা, শিক্ষা, সেইসাথে ভাষা ও সাহিত্য।

ভাষা আন্দোলন বিভাগে বিশিষ্ট পুরস্কারপ্রাপ্তদের মধ্যে ছিলেন মৌলভী আশরাফুদ্দিন আহমদ এবং বীর মুক্তিযোদ্ধা হাতেম আলী মিয়া, উভয়েই মরণোত্তর পুরস্কৃত হন। শিল্পকলার ক্ষেত্রটি জালাল উদ্দিন খা, মুক্তিযোদ্ধা কল্যাণী ঘোষ এবং বিদিত লাল দাসের মতো ব্যক্তিদের স্বীকৃতি পেয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব মোঃ মাহবুব হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের প্রত্যেকের জন্য প্রশংসাপত্র পাঠ করা হয়। সংস্কৃতি বিষয়ক সম্পাদক খলিল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব হাসনা জাহান খানম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই প্রতিভাবান ব্যক্তিদের স্বীকৃতি অমর একুশের চেতনা এবং আন্তর্জাতিক মাতৃভাষাকে প্রতিফলিত করে বাংলাদেশের সাংস্কৃতিক ও ঐতিহাসিক ঐতিহ্যে তাদের অবদানের গুরুত্ব তুলে ধরে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.