গাজায় গণহত্যার প্রতিবাদে ঢাকায় জামায়াতের বিক্ষোভ

0

ষ্টাফ রিপোর্টার – জামায়াত গাজায় ইসরায়েলি বাহিনীর গণহত্যা ও হামলার প্রতিবাদ করে এবং অবিলম্বে গণহত্যা বন্ধের দাবি জানায়। বিক্ষোভ মিছিলটি মিরপুর-১ গোলচত্বর থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টেকনিক্যালে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। বৃহস্পতিবার সকালে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর উত্তর জামায়াত এ বিক্ষোভ করে।

- Advertisement -

এসময় ঢাকা মহানগর উত্তর সম্পাদক ড.মুহম্মদ রেজাউল করিম বলেন, নির্যাতিত ফিলিস্তিনিদের রক্ত ​​বৃথা যাবে না, শহীদদের রক্তের মাধ্যমেই বিজয় ও স্বাধীন ও সার্বভৌম ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠিত হবে।

তিনি বলেন, ইসরায়েলি বর্বর বাহিনী নির্দয় ও নিষ্ঠুরভাবে ফিলিস্তিনিদের নির্বিচারে গণহত্যা চালিয়ে প্রায় ৪০ হাজার নিরীহ গাজাবাসীকে হত্যা করেছে। মূলত, ইসরায়েলি বর্বরতা হালাকু খানের বাগদাদ ধ্বংসের নির্মমতা ও বর্বরতাকে বামন করে। মূলত, ইহুদিবাদীরা গাজায় যা করছে তা যুদ্ধাপরাধের শামিল। তাই বর্বর ইসরায়েলি বাহিনীকে একদিন বিচারের মুখোমুখি করতে হবে। তিনি অবিলম্বে গাজায় ইসরায়েলি হামলা বন্ধে কার্যকর ব্যবস্থা নিতে জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাগুলোর প্রতি আহ্বান জানান। নইলে মুসলিম বিশ্ব ঘরে বসে তামাশা দেখবে না।

জামায়াতের এই নেতা বলেন, বর্তমান সরকার বিরোধী হলেও এটি মূলত ইসরাইলপন্থী সরকার। তারা ইসরায়েল থেকে অস্ত্র আমদানি করে এবং ইসলামী আন্দোলনের কর্মীদের নির্বিচারে হত্যা করে। জনগণের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে। আওয়ামী দেশে ব্যাপক মানবাধিকার লঙ্ঘন করেছে। তারা জাতীয় নেতা ও আলেমদের ওপর কড়া সমালোচনা করছেন। কিন্তু অতীতের কোনো স্বৈরাচারী ও ফ্যাসিবাদী শক্তি নিপীড়নের মাধ্যমে রক্ষা পায়নি; আর কেউ করবে না।

- Advertisement -

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.