ভারতের পররাষ্ট্র সচিব ও প্রধানমন্ত্রীর মধ্যে বৈঠক

0

ষ্টাফ রিপোর্টার – প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রা, বৃহস্পতিবার সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার বৈঠক হয়।

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর
ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রা প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফরের সূচি চূড়ান্ত করতে দুদিনের সফরে বুধবার সন্ধ্যায় ঢাকায় পৌঁছেছেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (দক্ষিণ এশিয়া) এটিএম রোকেবুল ইসলাম এবং বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা।

পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে বৈঠক
ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রাও পররাষ্ট্রমন্ত্রী ড. হাসান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ করবেন এবং পররাষ্ট্র সচিব মাসুদ মোমেনের সঙ্গে বৈঠক করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ভারত সফর
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জুলাই মাসে ভারত সফর করতে পারেন, যা হবে ৭ জানুয়ারি অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের পর তার প্রথম সফর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির মধ্যে বৈঠকে তিস্তার পানি বণ্টন চুক্তিসহ দ্বিপাক্ষিক ও আঞ্চলিক ইস্যুতে আলোকপাত করা হবে।

Quatras সফর সময় আলোচনা
কোয়াত্রাস সফরের সময় আলোচনার বিষয়ে জানতে চাইলে হাসান মাহমুদ বলেন, ভারত আমাদের নিকটতম প্রতিবেশী এবং আমাদের অনেক বিষয়ে আলোচনা করার আছে। তিনি এলে বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

কোয়াট্রাস সফর স্থগিত
ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার 20 এপ্রিল ঢাকায় আসার কথা ছিল কিন্তু অনিবার্য কারণে তার সফর স্থগিত করতে হয়েছিল।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.