সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে ৭ জানুয়ারি

0

নিউজ ডেস্ক/- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগামী ৭ জানুয়ারি সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। নির্বাচন কমিশনের দাবি অনুযায়ী এ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর)।

এতে বলা হয়, ভোটগ্রহণের সুবিধার্থে আগামী ৭ জানুয়ারি সারাদেশে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠান এবং সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের নির্বাচনী ছুটি ঘোষণা করা হয়েছে। অধিকার এবং ভোটদান।

উল্লেখ্য, 7 জানুয়ারি রবিবার সপ্তাহের প্রথম কার্যদিবস। আগের দুই দিন, শুক্রবার এবং শনিবার, সাপ্তাহিক ছুটির দিন। ফলে ৫ থেকে ৭ জানুয়ারি টানা তিন দিন ছুটি হতে যাচ্ছে।

এর আগে গত ২৪ ডিসেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটের দিন সাধারণ ছুটি ঘোষণা করতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

এদিন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের কাছে আতিয়ার রহমান সংক্রান্ত চিঠি পাঠানো হয় ইসির উপসচিব মো.

চিঠিতে বলা হয়, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। উল্লিখিত নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন অর্থাৎ ৭ জানুয়ারি রোববার সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা প্রয়োজন। এমতাবস্থায় ভোটের দিন অর্থাৎ ৭ জানুয়ারি রোববার সাধারণ ছুটি ঘোষণার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.