রাশিয়া বাংলাদেশে গম রপ্তানি করতে আগ্রহী

0

ষ্টাফ রিপোর্টার/- বাংলাদেশে গম রপ্তানিতে আগ্রহ প্রকাশ করেছেন রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভিকেন্তেভিচ মানতিৎস্কি। খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের সঙ্গে দেখা করতে এসে রাষ্ট্রদূত তার আগ্রহের কথা জানান।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে সচিবালয়ে খাদ্যমন্ত্রীর দপ্তর কক্ষে তিনি সৌজন্য সাক্ষাৎ করেন। তারা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন, দ্বিপাক্ষিক বাণিজ্য সম্প্রসারণ ও গম রপ্তানিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

বৈঠকে খাদ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খুবই ভালো। বাণিজ্য ও বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে এই সম্পর্ক ধীরে ধীরে সম্প্রসারিত হচ্ছে। তিনি রাশিয়াকে বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন সহযোগী বন্ধু হিসেবেও উল্লেখ করেন।

রুশ রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের অপার সম্ভাবনা রয়েছে। এই সুযোগ কাজে লাগিয়ে রাশিয়া বাংলাদেশে খাদ্য নিরাপত্তা অর্জনে ভূমিকা রাখতে আগ্রহী। তিনি দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হওয়ায় খাদ্যমন্ত্রীকে অভিনন্দন জানান।

খাদ্যমন্ত্রী গম রপ্তানিতে আগ্রহের জন্য রাশিয়ার রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানিয়ে বলেন, এটি দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এ সময় খাদ্য সচিব মো. ইসমাইল হোসেন, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. সাখাওয়াত হোসেনসহ খাদ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.