‘বিভ্রান্তিমূলক’ প্রতিবেদন প্রকাশের প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন শ্রমিক ফেডারেশন

0

ষ্টাফ রিপোর্টার/- বাংলাদেশের গার্মেন্টস শ্রমিকদের নিয়ে যুক্তরাজ্যের গার্ডিয়ান পত্রিকায় ‘বিভ্রান্তিমূলক’ প্রতিবেদন প্রকাশের প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন শ্রমিক ফেডারেশন। এ সময় পত্রিকাটির বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন শ্রমিকরা।

মঙ্গলবার (২ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সভায় ৭ শ্রমিক ফেডারেশন এ দাবি জানায়। সভা শেষে শ্রমিকরা প্রেসক্লাব থেকে শুরু হয়ে পল্টন মোড় পর্যন্ত বিক্ষোভ মিছিল বের করেন।

এ সময় তিনি দাবি করেন, বাংলাদেশের সুনাম ক্ষুণ্ন করা এবং পোশাক শিল্পকে বাংলাদেশ থেকে অন্য দেশে সরিয়ে নেওয়ার উদ্দেশ্য নিয়ে প্রতিবেদনটি প্রকাশ করা হয়েছে। অবিলম্বে গার্ডিয়ানের উচিত বাংলাদেশ ও নারী শ্রমিকদের কাছে ক্ষমা চাওয়া।

শ্রমিক নেত্রী লাভলী ইয়াসমিনের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন শ্রমিক নেত্রী রানী খান, নাহিদুল হাসান নয়ন, বাহরানে সুলতান বাহার, মরিয়ম আক্তার প্রমুখ।

উল্লেখ্য, সম্প্রতি ব্রিটিশ পত্রিকা দ্য গার্ডিয়ানে এক বাংলাদেশি নারী পোশাককর্মীর বরাত দিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে মূল্যস্ফীতির কারণে পোশাক শ্রমিকদের জীবনযাত্রার ব্যয় সম্পর্কিত বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে। যেখানে নারী পোশাক শ্রমিকরা রাতে যৌনকর্মী হিসেবে কাজ করতে বাধ্য হয়।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.