‘নির্বাচনবিরোধী ষড়যন্ত্রকারীদের কঠিন পরিণতি ভোগ করতে হবে’

0

আন্তর্জাতিক ডেস্ক/- নির্বাচনবিরোধী ষড়যন্ত্রকারীদের কঠিন পরিণতি ভোগ করতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, একদিন তাদের যোগ্য শাস্তি ভোগ করতে হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, আগামী ৭ জানুয়ারি জাতীয় পরিষদ নির্বাচনে কোনো বিদেশি হস্তক্ষেপ মেনে নেবে না বাংলাদেশ।

শনিবার (৩০ ডিসেম্বর) গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ মাঠে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আয়োজিত জনসভায় বক্তব্য দেন। টুঙ্গিপাড়ায় নির্বাচনী জনসভা ও কোটালীপাড়ার জনসভায় শেখ হাসিনার সঙ্গে ছিলেন বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা।

জনসভায় শেখ হাসিনা বলেন, ‘যারা নির্বাচনকে লাইনচ্যুত করার ষড়যন্ত্র করছে, তাদের একদিন উপযুক্ত শাস্তি পেতে হবে। আর আন্তর্জাতিক পর্যায় থেকে কেউ আমাদের উপহাস করলে আমরা তা মেনে নেব না। বাংলাদেশ অতীতে এটা মেনে নেয়নি।’

বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতাকারী কোনো দেশের নাম উল্লেখ না করে আওয়ামী লীগ সভাপতি বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় সেই শক্তিগুলো ব্যর্থ হয়েছিল।

তিনি বলেন, আমরা তাদের দেখাব যে অর্থনৈতিক অগ্রগতির ক্ষেত্রে আমরা জয়ী হতে পারি। ইনশাআল্লাহ দারিদ্র্যের হার ধনী দেশের তুলনায় কম শতাংশে নামিয়ে এনে বাংলাদেশকে গৌরবময় অবস্থানে নিয়ে যাওয়া হবে।

বাংলাদেশের অগ্রগতির স্বার্থে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো ভোট দেওয়ার সুযোগ হাতছাড়া না করার জন্য নতুন ভোটারদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, যারা তরুণ এবং প্রথমবারের মতো ভোটার তাদের প্রথম ভোট নষ্ট করা উচিত নয়।

“যারা নতুন ভোটার হবেন, তাদের উচিত উন্নয়নের অগ্রগতির বর্তমান গতি ধরে রাখতে এবং উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাওয়ার জন্য নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগ সরকার গঠনের সুযোগ তৈরি করা।”

আওয়ামী লীগ সভাপতি বলেন, তার দল বিশ্বাস করে যুবশক্তি মানেই বাংলাদেশের অগ্রগতি।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.