ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য বাস্তবায়নে আমরা কাজ করব : পার্বত্য প্রতিমন্ত্রী

0

ষ্টাফ রিপোর্টার/- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য বাস্তবায়নে আমরা কাজ করব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ি।

রোববার (১৪ জানুয়ারি) বাংলাদেশ সচিবালয়ের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রতিমন্ত্রীর প্রথম কার্যালয় কর্ম দিবসে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বৈঠকে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, মন্ত্রণালয়ের সকল কর্মকর্তাদের সহযোগিতায় আমরা পার্বত্য চট্টগ্রামের সকল সম্প্রদায়ের ধর্ম, বর্ণ, বর্ণ গোষ্ঠীর সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করব।

তিনি বলেন, বাংলাদেশের সংস্কৃতি মেনে সবাইকে নিয়ে ঐক্যের বন্ধন গড়ার লক্ষ্য নিয়ে কাজ করব। পার্বত্য চট্টগ্রামের মানুষও আর পিছিয়ে নেই। বাংলাদেশের উন্নয়নের মূলধারার সাথে তাল মিলিয়ে পাহাড়ি জনগণকে এগিয়ে নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি। সেই সঙ্গে পাহাড়ি জনগণের সুষম বণ্টনের দিকে নজর রাখার প্রতিশ্রুতি দিচ্ছি।

কুজেন্দ্র লাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালের ২ ডিসেম্বর চুক্তির মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে পার্বত্য চট্টগ্রামে দুই শতাব্দীরও বেশি সময় ধরে চলমান বিরোধ, ভ্রাতৃঘাতী ভুল বোঝাবুঝি এবং পাহাড়-বাঙালির মধ্যে একটি বড় প্রাচীরের সমাধান করেন। চুক্তি এখনও সম্পন্ন করা হয়. এবার প্রধানমন্ত্রীর পরামর্শ ও পরামর্শ অনুযায়ী সকল পাহাড়বাসীর সহযোগিতায় চুক্তির অবশিষ্ট অসমাপ্ত ধারাগুলো বাস্তবায়নের চেষ্টা করব।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.