আমেরিকায় ছাত্রদের বিক্ষোভে গুলি করেছে পুলিশ

0

আন্তর্জাতিক ডেস্ক- আরে বন্ধুরা, তাই মার্কিন যুক্তরাষ্ট্রের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে এই উন্মত্ত ঘটনাটি ঘটেছে যেখানে একজন পুলিশ অফিসার একটি প্রতিবাদ ভাঙার জন্য বন্দুক থেকে গুলি চালিয়েছিলেন। চিন্তা করবেন না, কেউ আহত হয়নি, তবে এটি এখনও বেশ তীব্র।

কি হলো?
তাই, কলম্বিয়া ইউনিভার্সিটির একদল ছাত্র ইসরায়েলের বিরুদ্ধে প্রতিবাদ করছিল, এবং তারা হ্যামিল্টন হল নামে ক্যাম্পাসের একটি ভবন দখল করার সিদ্ধান্ত নেয়। বিশ্ববিদ্যালয় সভাপতি পুলিশকে ডেকে ভবন থেকে শিক্ষার্থীদের সরিয়ে দিতে আসেন। পুলিশ এসে ১১২ জন ছাত্রকে আটক করে।

পুলিশ অ্যাকশন
পুলিশ বলেছে যে যখন তারা হ্যামিল্টন হল থেকে ছাত্রদের বের করার চেষ্টা করছিল, তখন একজন অফিসার একটি দেয়ালে বন্দুক ছুড়ে মারেন। ভাগ্যক্রমে, ওই সময় দেয়ালের কাছে কোনো শিক্ষার্থী ছিল না। পুলিশ বলছে যে গুলিটি দুর্ঘটনাবশত ছিল, এবং তারা ঘটনার তদন্ত করছে।

দুর্ঘটনাজনিত শুটিং
নিউইয়র্ক পুলিশ বিভাগের একজন মুখপাত্র বলেছেন যে প্রতি বছর প্রায় আটটি দুর্ঘটনাজনিত গুলির ঘটনা ঘটে। তারা প্রতিটি ঘটনাকে গুরুত্ব সহকারে নেয় এবং এটি আবার না ঘটে তা নিশ্চিত করার জন্য তদন্ত করে।

দক্ষিণ আমেরিকায় বিক্ষোভ
যাইহোক, কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের এই প্রতিবাদ দক্ষিণ আমেরিকায় ঘটছে একটি বড় আন্দোলনের অংশ। ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের হামলার প্রতিবাদে শত শত বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ করছে। পুলিশ বিক্ষোভ দমন করছে এবং ইতিমধ্যে দুই হাজারেরও বেশি শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

সেখানে নিরাপদে থাকুন, বন্ধুরা!

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.