৩১ ডিসেম্বর রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দেবে ইসলামী আন্দোলন

0

ষ্টাফ রিপোর্টার/- নির্বাচন বাতিল ও সংসদ ভেঙে দেওয়ার দাবিতে আগামী ৩১ ডিসেম্বর রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে বায়তুল মোকাররম মসজিদ উত্তর গেট, পল্টন মোড়, দৈনিক বাংলা মোড়ে এক জনসভার আগে দলটির যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান এ কর্মসূচি ঘোষণা করেন।

7Searchppc

এ সময় উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, সহ-মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, ঢাকা মহানগর সেক্রেটারি ড.শহিদুল ইসলাম, হাফেজ মাওলানা মাকসুদুর রহমান, নজরুল ইসলাম খোকন, হাফেজ রফিকুল ইসলাম, মুফতি রফিকুল ইসলাম প্রমুখ। আব্দুল আহাদ, হাফেজ শাহাদাত হোসেন প্রধানিয়া প্রমুখ।

গাজী আতাউর রহমান বলেন, বিভক্ত ফ্যাসিবাদী সরকারের নির্বাচনে জনগণ ভোটকেন্দ্রে যাবে না। নির্বাচনের নামে দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে সরকার। প্রহসনমূলক নির্বাচনে ভোট দিতে পেনশনভোগীদের জিম্মি করার খবর গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে।

একতরফা ভোট বয়কটের আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকার জোর-জবরদস্তি ও তামাশা নির্বাচন করতে যাচ্ছে। নির্বাচনের নামে তামাশা বন্ধ করতে হবে।

ইসলামী আন্দোলনের এই নেতা বলেন, সরকার বিরোধী দল ও মতের তোয়াক্কা না করে একতরফা নির্বাচনের মাধ্যমে দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। আমরা দেশকে ধ্বংস হতে দিতে পারি না। তাই মানবতাবাদী নেতা পীর সাহেব চরমোনাই জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু সীমানা নির্ধারণের দাবিতে নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাচ্ছেন। তিনি সংখ্যানুপাতিক (পিআর) পদ্ধতি নির্বাচনের আহ্বান জানান। এতে সহিংসতা বন্ধ হবে এবং সম্প্রীতি প্রতিষ্ঠিত হবে।

মাওলানা ইমতিয়াজ আলম বলেন, সরকার ভুয়া নির্বাচন পরিচালনা করছে। নির্বাচনকে কেন্দ্র করে বিশ্বজুড়ে শোকের ছায়া। নৌকার প্রার্থী, স্বতন্ত্র প্রার্থী, ডামি প্রার্থী সবাই আওয়ামী লীগের। এভাবে সরকার ডামি নির্বাচন দিয়ে বিশ্ববাসীর সঙ্গে প্রতারণা করছে। নির্বাচন নির্বাচন খেলা বন্ধ করুন. দেশের অধিকাংশ রাজনৈতিক দল, অধিকাংশ মানুষ সরকারের প্রহসনের নির্বাচন মেনে নেয় না, তারা এই নির্বাচন চায় না। আমরাও এই প্রহসনের নির্বাচন চাই না। আমরা চাই সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন, যে নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠিত হবে, জনগণ তাদের ভোট ও ভাতের অধিকার ফিরে পাবে।

কর্মসূচি: আগামী ২৯ ডিসেম্বর শুক্রবার বিকেল ৪টায় রাজধানীর শান্তিনগর বাজার মসজিদ গেট থেকে গণসংযোগ ও বয়কট অভিযান শুরু করবে ইসলামী আন্দোলন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.