১ রানের আক্ষেপ নিয়ে জাকির ড্রেসিংরুমে ম্যাচ জিতেছে ইস্ট জোন

0

খেলাধুলা ডেস্ক/- সতীর্থের ডাকে সাড়া দিয়ে নিজের বিপদ ডেকে আনলেন জাকির হাসান। ৯৯ রানে ব্যাট করছিলেন বিসিবি পূর্বাঞ্চলের এই ব্যাটসম্যান। সতীর্থ মাহমুদুল হাসান জয়ের একক ডাকে সাড়া দেন জাকির। কিন্তু কভার থেকে মোহাম্মদ মিঠুনের সরাসরি থ্রো স্ট্রাইক এন্ডে উইকেট ভেঙে দেয়। ডাইভ দিয়েও উইকেট বাঁচাতে পারেননি জাকির।

৯৯ রানে রানআউট হয়ে ফিরতে হয় তাকে। ১ রানের আক্ষেপ নিয়ে জাকির ড্রেসিংরুমে ফিরলেও ব্যাট হাতে ম্যাচ জিতেছে ইস্ট জোন। তারা সাউথ জোনকে ৭ উইকেটে হারিয়েছে।

7Searchppc

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড-২ এ প্রথমে ব্যাট করতে নেমে ২০৭ রানে গুটিয়ে যায় দক্ষিণাঞ্চল। তাদের ইনিংস শেষ হয় 41.3 ওভারে। জবাবে ইস্ট জোন ১১ ওভার বাকি থাকতে জয় নিশ্চিত করে। এই জয় তাদের ফাইনাল নিশ্চিত করেছে।

এদিকে প্রথম দুই ম্যাচে জয় পেলেও আজ তৃতীয় রাউন্ডে হেরে যাওয়ায় ফাইনাল নিশ্চিত করতে পারেনি সেন্ট্রাল জোন। রান রেটে তাদের টপকে ফাইনালে উঠেছে বিসিবি নর্থ জোন। ৩০ ডিসেম্বর মিরপুরে নাইট ফাইনালে মুখোমুখি হবে পূর্বাঞ্চল ও উত্তরাঞ্চল।

জাকির ১০৭ বলে ১১ চার ও ৩ ছক্কায় ৯৯ রান করেন। জয়ের ব্যাট থেকে এসেছে ৫৪ রান। এছাড়া শাহাদাত হোসেন দীপু ২৮ ও মুমিনুলের অপরাজিত ৬ রানে পূর্বাঞ্চলের জয় নিশ্চিত হয়। ইনিংসের শুরুতে পারভেজ হোসেন ইমনের ব্যাট থেকে আসে ১৮ রান।

আগের দিন স্পিনার নাঈম হাসান ইস্ট জোনকে জয়ের পথে নিয়ে যান। ডানহাতি এই অফস্পিনার পেয়েছেন ৫৫ রানে ৪ উইকেট। এছাড়া নাসুম পেয়েছেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন খালেদ, রাজা, জয় ও মুমিনুল।

দক্ষিণাঞ্চলের হয়ে ব্যাট হাতে কেউ ভালো করতে পারেনি। মোসাদ্দেক ৫৩ বলে ৩ চার ও একটি ছক্কায় ৪৭ রান করেন। এছাড়া আশিকুর রহমান শিবলী ৩৮ রান, মার্শাল ২৭ রান, মিঠুন ২৪ রান করেন। দুই শতাধিক রান করেছে দক্ষিণাঞ্চল। জাকিরের ৯৯ রানের ইনিংস ইস্ট জোন পার হয়ে যায় অনায়াসে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.