সাংবাদিকদের ওপর নির্যাতনের সঙ্গে জড়িতদের ছাড় দেওয়া হবে না : প্রধানমন্ত্রী

0

ষ্টাফ রিপোর্টার/- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২৮ অক্টোবর সাংবাদিকদের ওপর অমানবিক নির্যাতনের সঙ্গে জড়িতদের ছাড় দেওয়া হবে না।

গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির সাধারণ সভার দিন হামলায় আহত একদল সাংবাদিক বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে এলে তিনি এ কথা বলেন। আহত সাংবাদিকদের খোঁজখবর নেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘দেশ অনেক আন্দোলন-সংগ্রাম দেখেছে। তবে সাংবাদিকদের কখনো টার্গেট করা হয়নি। হামলাকারীরা সাংবাদিকদের মাথায় আঘাত করে হত্যার চেষ্টা করে। আমার দুঃখ প্রকাশ করার ভাষা নেই।’

এ ধরনের জঘন্য কর্মকাণ্ডে জড়িতরা রেহাই পাবে না উল্লেখ করে শেখ হাসিনা বলেন, প্রধান বিচারপতির বাসা, জজ কোয়ার্টার এবং কর্তব্যরত পুলিশ সদস্যদের ওপরও হামলা হয়েছে।

সরকারপ্রধান বলেন, এর আগে প্রধান বিচারপতির বাড়িতে হামলার নজির নেই। তিনি আরও বলেন, ‘যারা এ ধরনের জঘন্য কাজের নির্দেশ দিয়েছে তাদের অবশ্যই বিচারের আওতায় আনা হবে।’

আসন্ন সাধারণ নির্বাচন বানচাল করতে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে বলে দেশবাসীকে সতর্ক থাকতে বলেছেন শেখ হাসিনা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, একতার টিভির প্রধান সম্পাদক ও এডিটরস গিল্ড বাংলাদেশের সভাপতি মোজাম্মেল বাবু এবং একতার টিভির হেড অব নিউজ শাকিল আহমেদ। এ সময় বিভিন্ন গণমাধ্যমের সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আহত সাংবাদিকদের বক্তব্যের ওপর ভিত্তি করে একটি ভিডিও ডকুমেন্টারি ২৮ অক্টোবর প্রদর্শিত হয়। আহত সাংবাদিকরা তাদের ওপর নির্মম নির্যাতনের বর্ণনা দেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.