যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক বক্তব্যে আওয়ামী লীগ সরকার মোটেও অস্বস্তিতে নেই

0

ষ্টাফ রিপোর্টার/- দ্বাদশ জাতীয় সংসদের অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক বক্তব্যে আওয়ামী লীগ সরকার মোটেও অস্বস্তিতে নেই বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

- Advertisement -

শুক্রবার (১৯ জানুয়ারি) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্ক রয়েছে। সম্পর্ক ভালো করার জন্য আমরা যথেষ্ট ধৈর্যশীল। আর বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বাংলাদেশের সঙ্গে সম্পর্ক এগিয়ে নেওয়ার কথা বলেছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনে বিএনপির অংশগ্রহণ না করা দেশের সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ। নির্বাচনের পরও বিএনপির নেতৃত্বে চিহ্নিত অপশক্তি নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করছে।

ওবায়দুল কাদের বলেন, অগণতান্ত্রিক উপায়ে একজন অনির্বাচিত ব্যক্তিকে ক্ষমতায় বসাতে দেশি-বিদেশি নিষ্ক্রিয়তা রয়েছে। এখন না- সেটা বলা যাবে না।

তিনি বলেন, শেখ হাসিনা প্রমাণ করেছেন নির্বাচিত সরকারের অধীনে নির্বাচন সম্ভব। বিএনপি এ নির্বাচনে অংশ নিলে নির্বাচন আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতো। তবে তাদের অনুপস্থিতিতেও নির্বাচনে ভোটারদের ভোটদান অকার্যকর ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় ছিল।

এ সময় বিএনপির নীরবতা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তারা এখন বড় ধরনের সহিংসতার জন্য শক্তি সঞ্চয় করছে। তাদের কাছে আমাদের আর কোনো আবেদন নেই। আমি চাই তারা নেতিবাচক রাজনীতি থেকে ইতিবাচক রাজনীতিতে ফিরে আসুক।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সরকারের সব চিন্তা দেশের সমস্যা নিয়ে। মিস করা সংকটে সময় নষ্ট করার মতো সময় আমাদের নেই। দায়িত্বশীল পদে যারা আছেন তাদের দায়িত্ব সম্পর্কে কথা বলা উচিত।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

- Advertisement -

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.