ভূমধ্যসাগর পারাপারে ডুবে অনেকের মধ্যে ৮ বাংলাদেশি

0

ষ্টাফ রিপোর্টার – পররাষ্ট্র মন্ত্রণালয়ের (এমওএফএ) এক হৃদয়বিদারক ঘোষণায় ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে মর্মান্তিকভাবে প্রাণ হারানো আট বাংলাদেশির পরিচয় প্রকাশ করা হয়েছে। ক্ষতিগ্রস্থরা, মাদারীপুর ও গোপালগঞ্জ জেলার বাসিন্দা, ভাল সম্ভাবনার সন্ধানে লিবিয়া থেকে ইউরোপে বিপদজনক যাত্রা শুরু করেছিলেন।

সজল, নয়ন বিশ্বাস, মামুন শেখ, কাজী সজীব, কায়সার, রিফাত, রাসেল এবং ইমরুল কায়েস আপন নামে নিহতরা পাকিস্তান, মিশর এবং সিরিয়া সহ বিভিন্ন দেশ থেকে আসা একটি বৃহত্তর দলের অংশ ছিল। দুর্ভাগ্যজনক সমুদ্রযাত্রা, যা 13 ফেব্রুয়ারি শুরু হয়েছিল, 14 ফেব্রুয়ারির প্রথম দিকে তিউনিসিয়ার উপকূলে তাদের নৌকাটি ডুবে যাওয়ার সময় একটি বিধ্বংসী সমাপ্তি ঘটে।

উদ্ধার প্রচেষ্টা সত্ত্বেও, যাত্রীদের মধ্যে মাত্র একটি ভগ্নাংশকে রক্ষা করা হয়েছে, আট বাংলাদেশি এবং একজন পাকিস্তানির মৃতদেহ উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনাটি অভিবাসীরা বিদেশে আরও ভালো সুযোগের সন্ধানে যে বিশাল ঝুঁকির সম্মুখীন হয় তার উপর জোর দেয়, অনেক ব্যক্তি একটি উজ্জ্বল ভবিষ্যতের জন্য বিপজ্জনক উপায় অবলম্বন করে।

নিহতদের পরিবার এবং সম্প্রদায় তাদের ক্ষতির জন্য শোক প্রকাশ করে, পররাষ্ট্র মন্ত্রণালয় এই দুঃখজনক সময়ে তার সংহতি ও সমর্থন প্রকাশ করেছে। ইভেন্টটি এই ধরনের বিশ্বাসঘাতক যাত্রায় যারা সম্মুখীন হয় তাদের বিপদের একটি প্রখর অনুস্মারক হিসাবে কাজ করে, অনুরূপ জীবনহানি রোধ করার জন্য আরও বেশি মনোযোগ এবং পদক্ষেপের প্রয়োজনীয়তা তুলে ধরে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.