প্রাক্তন বার্সেলোনা তারকা দানি আলভেস ধর্ষণে দোষী সাব্যস্ত হয়েছেন

0

আন্তর্জাতিক ডেস্ক – ঘটনার একটি চমকপ্রদ মোড়, সাবেক বার্সেলোনা এবং ব্রাজিল ফুটবলার দানি আলভেস বার্সেলোনার একটি নাইটক্লাবে একজন মহিলাকে ধর্ষণের জন্য দোষী সাব্যস্ত হয়েছেন। আদালত তাকে সাড়ে চার বছরের কারাদণ্ডের পাশাপাশি পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন।

আলভেস, যাকে ইতিহাসের সবচেয়ে সজ্জিত ফুটবলারদের একজন হিসাবে বিবেচনা করা হয়, তিনি কঠোরভাবে অভিযোগ অস্বীকার করেছিলেন। তবে ভিকটিমের সাক্ষ্যসহ উপস্থাপিত সব প্রমাণাদি বিবেচনা করে আদালত তাকে দোষী সাব্যস্ত করে।

প্রসিকিউশন নয় বছরের কারাদণ্ডের জন্য বলেছিল, কিন্তু বিচারের আগে ভুক্তভোগীকে €150,000 ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্তের কারণে আলভেসকে শেষ পর্যন্ত একটি ছোট মেয়াদ দেওয়া হয়েছিল।

তার আইনজীবী রায়ের বিরুদ্ধে আপিল করার পরিকল্পনা করেছেন, কিন্তু ভুক্তভোগীর আইনজীবী এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন, বলেছেন যে এটি শিকারের দ্বারা বলা সত্যকে বৈধতা দেয়।

আলভেসের স্ত্রী জোয়ানা সানজ দাবি করেছেন যে ঘটনার রাতে তিনি খুব মাতাল ছিলেন, কিন্তু আদালত এই যুক্তি প্রত্যাখ্যান করেছে যে তার নেশা তার কর্মকে প্রভাবিত করেছে। প্রসিকিউটররা অভিযোগ করেছেন যে আলভেস এবং তার এক বন্ধু হামলার আগে ভিকটিমকে নাইটক্লাবের একটি ভিআইপি এলাকায় নিয়ে গিয়েছিলেন।

আদালত হাইলাইট করেছে যে স্পেনের “শুধুমাত্র হ্যাঁ ইয়েস” নীতির অধীনে সম্মতি অত্যন্ত গুরুত্বপূর্ণ, এবং স্থির করেছে যে ভুক্তভোগী আলভেসের সাথে যৌন এনকাউন্টারে সম্মতি দেয়নি।

এই রায় আলভেসের ক্যারিয়ারে একটি উল্লেখযোগ্য মুহূর্ত চিহ্নিত করে, ফুটবল বিশ্বে তার খ্যাতিমান খ্যাতি কলঙ্কিত করে। মাঠে তার কৃতিত্ব সত্ত্বেও, তিনি এখন এই জঘন্য কাজের জন্য স্মরণীয় হয়ে থাকবেন।

এই উন্নয়নশীল আরো আপডেটের জন্য সাথে থাকুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.