একটি উন্নত ভবিষ্যতের জন্য নারীর অধিকারে বিনিয়োগ করুন

0

লাষ্টনিউজ২৪- জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর মতে, নারীর অধিকার ও সুযোগে বিনিয়োগ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি নারীদের জন্য সমান অধিকার নিশ্চিত করার গুরুত্বের উপর জোর দেন, যারা তাদের দক্ষতা, ক্ষমতা এবং কর্মের মাধ্যমে নিজেদের প্রমাণ করেছে।

বিনিয়োগের মাধ্যমে নারীর ক্ষমতায়ন
ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ সাম্প্রতিক এক অনুষ্ঠানে নারী অধিকার প্রতিষ্ঠার চলমান সংগ্রামের কথা তুলে ধরেন। আন্তর্জাতিক নারী দিবস-২০২৪ উপলক্ষে ডিআরইউ-এর বিশেষ কালেকশন ভয়েসেস-এর মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

স্বীকৃতি এবং সমর্থন
অনুষ্ঠান আয়োজনে মুখ্য ভূমিকা পালন করেন ডিআরইউ সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ ও মহিলা বিষয়ক সম্পাদক মাহমুদা ডলি। সিনিয়র সাংবাদিক এবং সাবেক নারী বিষয়ক সম্পাদকরাও সম্মানিত অতিথি হিসেবে তাদের অন্তর্দৃষ্টি শেয়ার করেন।

অগ্রগতি এবং চ্যালেঞ্জ
বিভিন্ন ক্ষেত্রে নারীদের অর্জন সত্ত্বেও সাম্যের জন্য সংগ্রাম অব্যাহত রয়েছে। স্পিকার শেখ হাসিনার সরকারের উদ্যোগের জন্য বাংলাদেশে নারীদের জন্য শিক্ষা ও উদ্যোক্তার অগ্রগতির কথা স্বীকার করেন।

লিঙ্গ-সংবেদনশীল নীতি
স্পিকার নারী শিক্ষার্থীদের জন্য বৃত্তি এবং নারী উদ্যোক্তাদের জন্য জামানতমুক্ত ঋণের মতো উদ্যোগের মাধ্যমে লিঙ্গ সমতার প্রতি সরকারের অঙ্গীকার তুলে ধরেন। প্রতিটি মন্ত্রণালয়ে নারীদের জন্য বাজেট বরাদ্দ নীতিনির্ধারণের ক্ষেত্রে লিঙ্গ-সংবেদনশীল পদ্ধতির প্রতিফলন ঘটায়।

মহিলাদের অর্জন উদযাপন
অনুষ্ঠানে বিশেষ অবদানের জন্য বিশিষ্ট নারী সাংবাদিকদের সম্মাননা প্রদান করা হয়। সাংবাদিক, আমন্ত্রিত অতিথি এবং গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতি মিডিয়া এবং এর বাইরেও নারীদের সমর্থনের গুরুত্বের ওপর জোর দেয়।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.