সিকিমে আটকে পড়া ৮০০ পর্যটককে উদ্ধার

0

আন্তর্জাতিক ডেস্ক/- ভারতের পূর্ব সিকিমের উঁচু পাহাড়ি এলাকায় আটকে পড়া ৮০০ জনেরও বেশি পর্যটককে উদ্ধার করেছে দেশটির সেনাবাহিনী। ভারতীয় স্থানীয় সময় বুধবার (১৩ ডিসেম্বর) রাতে সেনা কর্মকর্তারা জানিয়েছেন, ভারী তুষার ও প্রতিকূল আবহাওয়ার কারণে আটকে পড়া পর্যটকদের বেশিরভাগই বৃদ্ধ, নারী ও শিশু। তারা পূর্ব সিকিমের বিভিন্ন এলাকায় আটকা পড়েছে।

এনডিটিভি জানায়, ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত ভারতীয় সেনাবাহিনীর ত্রিশক্তি কর্পস দ্বারা পরিচালিত উদ্ধার অভিযান অব্যাহত ছিল। আটকে পড়া সব পর্যটককে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। তাদের দেওয়া হচ্ছে আশ্রয়, শীতবস্ত্র, চিকিৎসা সহায়তা ও গরম খাবার। আইএসপিআর বলেছে যে সেনারা এমনকি আটকে পড়া পর্যটকদের থাকার জন্য ব্যারাক এবং সেনানিবাস খালি করেছে।

আনন্দবাজারের খবর অনুযায়ী, বুধবার সকাল থেকেই সিকিমে তাপমাত্রা কম ছিল। বিকেলে তুষারপাত শুরু হয়। ধীরে ধীরে তুষারপাত বেড়ে যাওয়ায় চাঙ্গু লেক থেকে গ্যাংটক ফেরার পথে অনেক পর্যটক আটকা পড়েছিলেন।

দেশটির সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে যে ত্রি-শক্তি কর্পস তুষারধসে আটকে পড়া পর্যটকদের উদ্ধারে জড়িত ছিল। বিকেল থেকে একে একে সব পর্যটককে উদ্ধার করে সেনা ক্যাম্পে নিয়ে আসা হয়। সেখানে তাদের প্রাথমিক চিকিৎসার পর খাবার, গরম কাপড় ও ওষুধ দেওয়া হয়।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.