রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে নবনিযুক্ত মন্ত্রীদের নির্দেশ

0

ষ্টাফ রিপোর্টার/- আসন্ন পবিত্র রমজান মাসে জনগণ যাতে স্বস্তিতে থাকতে পারে সেজন্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নবনিযুক্ত মন্ত্রীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৩ জানুয়ারি) দুপুরে টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর বাসভবনে এক বৈঠকে তিনি এ নির্দেশ দেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসা নবনিযুক্ত মন্ত্রীদের সঙ্গে এক অনানুষ্ঠানিক বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

বঙ্গবন্ধুকন্যা বলেন, পবিত্র রমজান ঘনিয়ে আসছে, তাই প্রয়োজনীয় পদক্ষেপ নিন। কারণ, এ মাসে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ানো উচিত নয়।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর সচিব মোহাম্মদ সালাহউদ্দিন সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, এটি একটি অনানুষ্ঠানিক মন্ত্রিসভার বৈঠক।

সালাহউদ্দিন বলেন, শেখ হাসিনা দেশ ও জনগণের জন্য উপকারী যে কোনো প্রকল্প হাতে নেওয়ার সময় মন্ত্রীদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে বলেছেন।

সচিব বলেন, প্রধানমন্ত্রী রমজানের সময় বিশেষ করে বড় মজুদদাররা যাতে কৃত্রিম সংকট সৃষ্টির জন্য নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুদ করতে না পারে সেজন্য ব্যবস্থা নিতে মন্ত্রীদের নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে নিয়মিত মজুদ বিরোধী অভিযান পরিচালনার জন্য মন্ত্রীদের নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, সাধারণ মানুষ যাতে স্বাচ্ছন্দ্যে জীবনযাপন করতে পারে সেজন্য নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম নিয়ন্ত্রণে রাখুন।

প্রধানমন্ত্রীর সচিব বলেন, প্রধানমন্ত্রী প্রথমবারের মতো নবনিযুক্ত মন্ত্রীদের তাদের মন্ত্রণালয়ের সার্বিক বিষয়ে তথ্য পেতে নির্দেশনা দিয়েছেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.