হোমোফোবিয়া, বিফোবিয়া এবং ট্রান্সফোবিয়ার বিরুদ্ধে আন্তর্জাতিক দিবসে জাতিসংঘের মহাসচিবের বার্তা

0

কামাল হোসেন- ১৭মে হোমোফোবিয়া, বিফোবিয়া এবং ট্রান্সফোবিয়ার বিরুদ্ধে আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে বার্ত দিয়েছেন জাতিসংঘ মহাসচিব এন্তোনিও গুতেরেস। তিনি তার বার্তায় বলেন,  LGBTQI+ ব্যক্তিদের অধিকারের জন্য লড়াই করা সাহসী ব্যক্তিদের উদযাপন করার দিন এটি। আইনের অধীনে প্রত্যেকের সাথে সমান এবং ন্যায্য আচরণ নিশ্চিত করার জন্য তারা কঠোর পরিশ্রম করছে।

কিন্তু, দুর্ভাগ্যবশত, এখনও কিছু লোক আছে যারা LGBTQI+ ব্যক্তির বিরুদ্ধে বৈষম্যমূলক আইন পাস করছে। এই আইনগুলি পুরানো কুসংস্কারের উপর ভিত্তি করে তৈরি এবং ঘৃণা ও ভয় ছড়াচ্ছে।

সবার জন্য সমতা ও ন্যায়বিচার
দিবসটির এবারের প্রতিপাদ্য ‘কেউ পিছিয়ে নেই: সকলের জন্য সাম্য, স্বাধীনতা ও ন্যায়বিচার’। এটি আমাদের মনে করিয়ে দেয় যে প্রতিটি ব্যক্তির অধিকার এবং মর্যাদাকে সম্মান করা আমাদের সকলের দায়িত্ব। প্রত্যেকের অধিকার যাতে সুরক্ষিত হয় তা নিশ্চিত করার জন্য আমাদের পদক্ষেপ নিতে হবে।

আমাদের সমলিঙ্গের সম্পর্ককে অপরাধীকরণ করা বন্ধ করতে হবে এবং LGBTQI+ সম্প্রদায়ের বিরুদ্ধে সমস্ত সহিংসতা, বৈষম্য এবং ক্ষতিকর অনুশীলনের অবসান ঘটাতে হবে।

আসুন আমরা সবাই মিলে এমন একটি পৃথিবী তৈরি করতে কাজ করি যেখানে প্রত্যেকের সাথে সম্মান, মর্যাদার সাথে আচরণ করা হয় এবং তাদের মানবাধিকার সুরক্ষিত থাকে। আসুন বৈষম্যের বিরুদ্ধে দাঁড়াই এবং বিশ্বকে সবার জন্য একটি ভাল জায়গা করে তুলি!

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.