শপথ নিয়েছেন নবনির্বাচিত সংসদ সদস্যরা

0

ষ্টাফ রিপোর্টার/- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী ২৯৮ নবনির্বাচিত সংসদ সদস্য সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন।

বুধবার (১০ জানুয়ারি) সকালে জাতীয় সংসদ ভবনে সংসদের স্পিকার শিরীন শারমিন নিজেই শপথ বাক্য পাঠ করান ও স্বাক্ষর করেন। পরে তিনি অন্যদের শপথ বাক্য পাঠ করান।

7Searchppc

শেখ হাসিনাসহ দ্বাদশ জাতীয় সংসদের সংসদ সদস্যরা স্পিকারের সাথে তাদের নাম আবৃত্তি করেন- ‘আমি দৃঢ়ভাবে শপথ করছি (বা দৃঢ়ভাবে ঘোষণা করছি) যে আমি যে দায়িত্ব পালন করতে যাচ্ছি, তা আইন অনুযায়ী এবং বিশ্বস্ততার সাথে পালন করব; বাংলাদেশের প্রতি আমার অকৃত্রিম বিশ্বাস ও আনুগত্য থাকবে; আর সংসদ সদস্য হিসেবে আমার দায়িত্বকে ব্যক্তিগত স্বার্থের দ্বারা প্রভাবিত হতে দেব না।’

এরপর সবাই নিজ নিজ আসনের নাম লিখে হলফনামায় স্বাক্ষর করেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদীয় সচিব একেএম আবদুস সালাম।

শপথগ্রহণ অনুষ্ঠানের পর সংসদের ভিআইপি ক্যাফেটেরিয়ায় নতুন সংসদ সদস্যদের জন্য চায়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে গতকাল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল গেজেট আকারে প্রকাশ করে নির্বাচন কমিশন।

উল্লেখ্য, গত রোববার (৭ জানুয়ারি) জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এদিন ২৯৯টি আসনে ভোটগ্রহণ শুরু হলেও অনিয়মের অভিযোগে ময়মনসিংহ-৩ আসনে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)। এ ছাড়া এক প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনে ভোটগ্রহণ স্থগিত করেছে ইসি। এ আসনে ভোট হবে ১২ ফেব্রুয়ারি।

মোট ২৯৮টি আসনের ফল ঘোষণা করেছে ইসি। দেখা যায়, আওয়ামী লীগ এককভাবে ২২২টি আসনে জয়লাভ করেছে। এছাড়া জাতীয় পার্টি ১১টি, কল্যাণ পার্টি, ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল একটি করে আসনে জয়ী হয়েছে। এছাড়া স্বতন্ত্র প্রার্থীরা জিতেছেন ৬২টি আসনে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.