রাশিয়া মারিঙ্কা শহরের নিয়ন্ত্রণ নেওয়ার দাবি করেছে

0

আন্তর্জাতিক ডেস্ক/- ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের মারিঙ্কা শহরের নিয়ন্ত্রণ দাবি করেছে রাশিয়ার সামরিক বাহিনী। সোমবার (২৫ ডিসেম্বর) তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়েছে, রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু বলেছেন, রুশ বাহিনী সোমবার পূর্ব ইউক্রেনের মেরিঙ্কা শহরের পূর্ণ নিয়ন্ত্রণ নিয়েছে।

7Searchppc

সোমবার একটি ভিডিওতে দেখা গেছে সের্গেই শোইগু রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে রাশিয়ার নিয়ন্ত্রিত আঞ্চলিক রাজধানী ডোনেটস্কের দক্ষিণ-পশ্চিমে শহর দখলের বিষয়ে অবহিত করছেন।

ভিডিওতে পুতিন শোইগুকে বলছেন যে রাশিয়ার অগ্রগতি এই অঞ্চলে ইউক্রেনের সক্ষমতা হ্রাস করেছে এবং রাশিয়ান সৈন্যদের “বিস্তৃত অপারেশনাল এলাকায় যেতে” অনুমতি দেবে।

তিনি আরও দাবি করেছেন, “রাশিয়ার সামরিক বাহিনী উল্লেখযোগ্যভাবে ইউক্রেনীয় বাহিনীকে ডনেটস্ক থেকে পশ্চিম দিকে সরিয়ে নিয়েছে।” ফলস্বরূপ, মস্কো আরও কার্যকরভাবে ডোনেস্ক অঞ্চলের রাশিয়ান নিয়ন্ত্রিত এলাকাগুলিকে আক্রমণ থেকে রক্ষা করতে সক্ষম হবে৷

এদিকে মস্কোর দাবির বিষয়ে কিয়েভ এখনো কোনো মন্তব্য করেনি।

ডোনেটস্ক থেকে 5 কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত মারিঙ্কা শহরটি সাম্প্রতিক মাসগুলিতে নিয়মিত গোলাগুলির শিকার হচ্ছে। রাশিয়া 2022 সালের ফেব্রুয়ারিতে ইউক্রেন আক্রমণ করার আগে, মারিঙ্কার জনসংখ্যা ছিল প্রায় 10,000। কিন্তু রুশ হামলার পর থেকে 22 মাসে শহরটি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

দ্য মস্কো টাইমসের খবরে বলা হয়েছে, প্রেসিডেন্ট পুতিন মারিঙ্কা শহর দখলের জন্য লড়াই করা সৈন্যদের পুরস্কার ঘোষণা করেছেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.