ভয়ংকর গতিতে উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’

0

ষ্টাফ রিপোর্টার – ঘূর্ণিঝড় ‘রেমাল’ ভয়ংকর গতিতে দেশের উপকূলের দিকে ধেয়ে আসছে এবং আগামী রোববার (২৬ মে) আঘাত হানতে পারে। আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে যে, লঘুচাপ থেকে নিম্নচাপে পরিণত হওয়া রেমাল আজ সন্ধ্যার পরে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে এবং তারপর এটি ঘূর্ণিঝড়ে রূপ নেবে। ঘূর্ণিঝড়টি বাংলাদেশের সুন্দরবন ও ভারতের পশ্চিমবঙ্গের উপকূলে আঘাত হানার সম্ভাবনা রয়েছে।

 

রেমালের বর্তমান অবস্থান চট্টগ্রাম থেকে ৮৭০ কিলোমিটার দূরে। এটি সুন্দরবন, খুলনা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, এবং কলকাতা অতিক্রম করতে পারে। সিলেট উত্তরাঞ্চল ছাড়া সারাদেশে এর প্রভাবে বৃষ্টিপাত হবে বলে ধারণা করা হচ্ছে।

 

7Searchppc

ঘূর্ণিঝড় রেমালকে সামনে রেখে জেলেদের জন্য সতর্কবার্তা জারি করা হয়েছে। ১ নম্বর বিপদসংকেত দেওয়া হয়েছে এবং তাদেরকে সমুদ্র থেকে নিরাপদে চলে আসার আহ্বান জানানো হয়েছে।

‘রেমাল’ নামটি একটি আরবি শব্দ, যার বাংলা অর্থ বালু। এই নামটি দিয়েছে ওমান। বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড়গুলোর নাম আগে থেকেই নির্ধারিত থাকে।

 

এ অবস্থায় উপকূলবর্তী এলাকাগুলোতে সতর্কতা অবলম্বন করতে এবং স্থানীয় প্রশাসনের নির্দেশনা মেনে চলতে সকলকে অনুরোধ করা হয়েছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.