‘বিএনপি নির্বাচন ঠেকাতে ব্যর্থ হয়ে এখন যা ইচ্ছে তাই বলছে’

0

ষ্টাফ রিপোর্টার – আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচন ঠেকাতে ব্যর্থ হয়ে এখন যা ইচ্ছে তাই বলছে। আজ শুক্রবার (২৪ মে) সকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

 

ওবায়দুল কাদের বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মানসিক অবস্থার সমালোচনা করে বলেন, “মির্জা ফখরুল মানসিক ট্রমার চরম পর্যায়ে আছেন। তিনি নির্বাচন ঠেকাতে ব্যর্থ হয়ে যা ইচ্ছে তাই বলছেন।”

 

7Searchppc

বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার প্রসঙ্গে কাদের বলেন, “বিএনপি নেতা বলে নয়, অগ্নি সন্ত্রাস, জঙ্গি সন্ত্রাস, পুলিশের ওপরে হামলা, সাংবাদিকদের ওপরে হামলার কারণে তাদের গ্রেপ্তার করা হয়েছে।”

তিনি আরও উল্লেখ করেন, বিএনপির শক্তি ক্রমেই হ্রাস পাচ্ছে এবং নেতিবাচক রাজনীতির চর্চা করছে। আওয়ামী লীগ ক্ষমতা অর্জন করেছে, দখল করেনি। তিনি বলেন, “বন্দুকের নলের ওপর ক্ষমতায় থাকার যে চর্চা বিএনপির, তা তারা অব্যাহত রেখেছে।”

 

ব্যক্তিগত অপরাধের প্রসঙ্গে তিনি বলেন, “ব্যক্তি অপরাধ করতে পারে, প্রশ্ন হচ্ছে সরকার তাদের শাস্তি নিশ্চিত করছে কিনা? অপরাধ যেই করুক, শাস্তি তাকে পেতেই হবে।”

সাবেক সেনাপ্রধান মেজর জেনারেল (অব.) আজিজ আহমেদ এবং পুলিশের সাবেক আইজি বেনজীর আহমেদ প্রসঙ্গে তিনি বলেন, “সাবেক সেনাপ্রধান ও সাবেক আইজিপি অন্যায় করলে শাস্তি পাবে, তাদের প্রোটেকশন দেয়ার প্রশ্নই আসে না।”

 

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্র বাংলাদেশের সাবেক সেনাপ্রধান মেজর জেনারেল (অব.) আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। দুর্নীতির সঙ্গে ব্যাপকভাবে জড়িত থাকার দায়ে তার বিরুদ্ধে এই নিষেধাজ্ঞা দেয়া হয়।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.