নির্বাচনের পর কূটনৈতিক সংকটের কোন আশঙ্কা নেই: আইনমন্ত্রী

0

ষ্টাফ রিপোর্টার/- নির্বাচনের পর কোনো কূটনৈতিক সংকটের সম্ভাবনা নেই বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। সোমবার (২২ জানুয়ারি) সচিবালয়ে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, যে কূটনৈতিক সঙ্কট ছিল তা কেটে গেছে, নাকি এখনো কোনো কোনো দেশের সঙ্গে আছে, সংকট বলব না। আমি বলবো তোমার মনে একটা দুশ্চিন্তা ছিল। কূটনৈতিক সংকট হতে পারে। কিন্তু নির্বাচনের পর আপনারাও দেখেছেন, তেমন কোনো সম্ভাবনা নেই।

7Searchppc

বৈঠকে কী আলোচনা হয়েছে জানতে চাইলে আনিসুল হক বলেন, প্রতিবেশী দেশ হিসেবে আমাদের যে উন্নয়ন অংশীদারিত্ব রয়েছে, সেখানে আইনের প্রয়োগ ও আইনি ধারার স্পষ্টতা সব সময়ই প্রয়োজন। সেই সমস্যাগুলো এবং আমাদের আইনের অবকাঠামো- অনেক আগে থেকেই প্রায় একই রকম (বাংলাদেশ ও ভারত)। আমরা সবসময় ভারতে যে পরিবর্তনগুলো হয়েছে, সেসব পরিবর্তন বাংলাদেশে সম্ভব কি না, আমাদের দেশের আইনে যে পরিবর্তন করা হয়েছে তা ভারতে সম্ভব কি না, তা নিয়ে কথা বলি। আজকেও কথা বললাম।

‘বিশেষ করে আমি যেটা নিয়ে কথা বলেছি – ভোপালে তাদের একটি ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি আছে। আমাদের এক হাজার ২০৬ জন সেখানে প্রশিক্ষণ নিয়েছে। প্রশিক্ষণ নেবেন প্রায় দুই হাজার। আমরা একটি জাতীয় বিচারিক একাডেমি করতে চাই। আমাদের সেখানে তাদের অভিজ্ঞতার প্রয়োজন হবে। এগুলো নিয়ে আমরা আলোচনা করেছি’- বলেন মন্ত্রী।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.