দক্ষিণ কোরিয়ায় মার্কিন F-16 যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে

0

আন্তর্জাতিক ডেস্ক/- দক্ষিণ কোরিয়ায় মার্কিন একটি F-16 যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। শনিবার স্থানীয় সময় সকাল ১০টায় মার্কিন ঘাঁটির কাছে প্রশিক্ষণ অনুশীলনের সময় বিমানটি বিধ্বস্ত হয়। কিন্তু পাইলট নিরাপদে বের হতে সক্ষম হন। রয়টার্সের খবর।
ইয়োনহাপ নিউজ এজেন্সি জানিয়েছে, দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল থেকে 178 কিলোমিটার দক্ষিণে গুনসানের একটি বিমান ঘাঁটি থেকে ফাইটার জেটটি প্রশিক্ষণ অনুশীলনের জন্য উড্ডয়ন করেছিল। এক পর্যায়ে এটি হলুদ সাগরে বিধ্বস্ত হয়। দুর্ঘটনার আগে পাইলট জরুরি বহির্গমনের মাধ্যমে বেরিয়ে আসতে সক্ষম হন। পরে দক্ষিণ কোরিয়ার কোস্টগার্ড সদস্যরা তাকে উদ্ধার করে।
ইউনিট কমান্ডার কর্নেল ম্যাথিউ গেট এক বিবৃতিতে বলেছেন যে পাইলটকে উদ্ধারের জন্য তিনি কৃতজ্ঞ। বিধ্বস্ত বিমানের পাইলটের অবস্থা ভালো।
দক্ষিণ কোরিয়ার পশ্চিম উপকূলীয় শহর গুনসানে অবস্থিত বিমান ঘাঁটিটি দেশটিতে মার্কিন সেনাবাহিনী দ্বারা ব্যবহৃত দুটি প্রধান বিমান ঘাঁটির মধ্যে একটি।
এই বছরের মে মাসের শুরুতে, একটি মার্কিন F-16 যুদ্ধবিমান একটি নিয়মিত প্রশিক্ষণ অনুশীলনের সময় সিউলের দক্ষিণে একটি কৃষি এলাকায় বিধ্বস্ত হয়। পাইলট নিরাপদে বের হয়ে যান এবং দুর্ঘটনায় অন্য কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.