করোনা সংক্রমণে যুক্তরাষ্ট্রের ৪টি রাজ্যের হাসপাতালে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে

0

কামাল হোসেন /- যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে। এই পরিস্থিতিতে দেশের অন্তত চারটি রাজ্যের হাসপাতালে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে।

নিউইয়র্ক, ক্যালিফোর্নিয়া, ইলিনয় এবং ম্যাসাচুসেটসে স্বাস্থ্যসেবা সুবিধাগুলিতে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে, রয়টার্স জানিয়েছে।

7Searchppc

নিউইয়র্ক সিটির হেলথ কমিশনার ডাঃ। শহরের ১১টি সরকারি হাসপাতাল, ৩০টি স্বাস্থ্যকেন্দ্র এবং পাঁচটি দীর্ঘমেয়াদী যত্ন কেন্দ্রে আবার মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে, বুধবার অশ্বিন ভাসান জানিয়েছেন।

ভাসান বললেন, ‘আমরা যেটা চাই না সেটা হল শ্রমিকের অভাব, তাই না? 2022 সালে যখন আমরা ওমিক্রন তরঙ্গ দেখেছিলাম, তখন সবচেয়ে বড় সমস্যা ছিল শুধু মানুষ অসুস্থ হয়ে পড়া নয়, আমাদের সামনে অনেক স্বাস্থ্যকর্মী ছিল, তারা কোভিডের কারণে বাইরে ছিল।’

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এর সাম্প্রতিক সাপ্তাহিক পরিসংখ্যান দেখায় যে মার্কিন যুক্তরাষ্ট্রে 17 থেকে 23 ডিসেম্বর পর্যন্ত 29,000 এরও বেশি লোক কোভিড -19 এর জন্য হাসপাতালে ভর্তি হয়েছিল, যা আগের সপ্তাহের তুলনায় 16 শতাংশ বৃদ্ধি পেয়েছে। সিডিসি একই সময়ের মধ্যে ফ্লুর লক্ষণ সহ 17,400 হাসপাতালে ভর্তি হওয়ার কথা জানিয়েছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.