ইসরায়েলের আগ্রাসন নিয়ে ওআইসি বৈঠকে যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী

0

ষ্টাফ রিপোর্টার – মধ্যপ্রাচ্যে ক্রমবর্ধমান সংঘাত মোকাবেলায় একটি সাহসী পদক্ষেপে, পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েলি আগ্রাসন নিয়ে আলোচনার জন্য আসন্ন অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি) বৈঠকে তার অংশগ্রহণের ঘোষণা দিয়েছেন।

গাজায় সাম্প্রতিক সহিংসতার ঢেউ আন্তর্জাতিক ক্ষোভের জন্ম দিয়েছে, যার ফলে সংকটের কূটনৈতিক সমাধানের আহ্বান জানানো হয়েছে। আগামী সপ্তাহে নির্ধারিত ওআইসি বৈঠকটি সদস্য দেশগুলিকে তাদের উদ্বেগ প্রকাশ করার জন্য এবং ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতের জন্য একটি ঐক্যবদ্ধ প্রতিক্রিয়া সমন্বয় করার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করবে।

7Searchppc

বৈঠকে অংশ নেওয়ার পররাষ্ট্রমন্ত্রীর সিদ্ধান্ত এই অঞ্চলে চলমান সহিংসতার একটি শান্তিপূর্ণ সমাধানের জন্য সরকারের প্রতিশ্রুতির উপর জোর দেয়। অন্যান্য ওআইসি সদস্যদের সাথে সম্পৃক্ত হওয়ার মাধ্যমে, পররাষ্ট্রমন্ত্রীর লক্ষ্য হল কীভাবে সর্বোত্তম পরিস্থিতি মোকাবেলা করা যায় এবং রক্তপাতের অবসান ঘটানো যায় সে বিষয়ে ঐকমত্য গড়ে তোলা।

মধ্যপ্রাচ্যে উত্তেজনা ক্রমাগত বৃদ্ধি পাওয়ায়, আন্তর্জাতিক সম্প্রদায় ওআইসি-এর দিকে তাকিয়ে আছে যাতে সংঘাত কমাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা যায়। আসন্ন বৈঠকটি সদস্য দেশগুলির জন্য একত্রিত হওয়ার এবং ইসরায়েলি আগ্রাসনের মুখে ফিলিস্তিনি জনগণের সাথে সংহতি দেখানোর একটি গুরুত্বপূর্ণ সুযোগ হবে।

ইসরায়েলি আগ্রাসনের চাপের ইস্যুটি মোকাবেলা করতে এবং একটি দীর্ঘস্থায়ী শান্তির দিকে কাজ করার জন্য পররাষ্ট্রমন্ত্রী ওআইসি বৈঠকে যোগ দেওয়ার সাথে সাথে আপডেটের জন্য সাথে থাকুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.