আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

0

ষ্টাফ রিপোর্টার – হজ পালনের সময়ে আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু ঘটেছে। তার নাম মোঃ লুতফর রহমান (৬৫)। এতে মোট তিন জন বাংলাদেশি হজযাত্রী মৃত্যুর শিকার হয়েছে। মক্কা ও মদীনায় এই ঘটনা ঘটেছে।

এবারের হজে সম্পর্কে সাধারণ তথ্য জানানো হয়েছে যে, বাংলাদেশ থেকে ৩৪,৭৪১ জন হজযাত্রী সৌদি আরবে যাচ্ছেন। তাদের মধ্যে অবশ্য কয়েক জনের মৃত্যুর খবর গুণগত বাংলাদেশের নেই। তাদের সাথে নিজেদের শরীর কবরস্থানের জন্য তাদের পরিবারের কিছু সদস্যও ছিলেন। তারা কবরস্থানের জন্য তাদের পরিবারের সদস্যদের সাথে হাজির ছিলেন। গতকাল রাতে তারা সৌদি আরবে পৌঁছেছেন।

হজ সম্পর্কিত সবশেষ বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে। এই তথ্য জানানো হয়েছে এয়ারলাইন, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদি আরব।

তাদের তথ্য অনুযায়ী, প্রায় ৮৭টি ফ্লাইটে মোট ৩৯টি বাংলাদেশ এয়ারলাইন্সের, ২৮টি সৌদি এয়ারলাইন্সের এবং ২০টি ফ্লাইনাস এয়ারলাইন্সের ফ্লাইট পরিচালনা করা হয়েছে।

মনে রাখা যায়, এই বছরে হজে যেতে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় গাইডের সঙ্গে ৮৫,১১৭ জন হজযাত্রী সৌদি আরবে যাচ্ছেন। তারা মধ্যে ৪,৩২৩ জন সরকারি এবং ৭৮,৮৯৫ জন বেসরকারি ব্যবস্থাপনায় যাচ্ছেন।

হজ সময়ে আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যুর খবরে আবার দুঃখজনক হওয়া অত্যন্ত দুঃখজনক। তার নাম মোঃ লুতফর রহমান (৬৫)। এতে মোট তিন জন বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু ঘটে। তাদের মধ্যে মক্কা ও মদীনায় এই ঘটনা ঘটেছে।

এই বছরের হজ সময়ে, বাংলাদেশ থেকে ৩৪,৭৪১ জন হজযাত্রী সৌদি আরবে যাচ্ছেন। তারা সাথে নিজেদের শরীর কবরস্থানের জন্য তাদের পরিবারের কিছু সদস্যও ছিলেন। তারা কবরস্থানের জন্য তাদের পরিবারের সদস্যদের সাথে হাজির ছিলেন। গতকাল রাতে তারা সৌদি আরবে পৌঁছেছেন।

হজ সম্পর্কিত সবশেষ তথ্য জানানো হয়েছে যে, বাংলাদেশ হজ অফিস, সহ সাধারণ বুলেটিন প্রকাশে এই তথ্য দেওয়া হয়েছে।

এতে আরও জানানো হয়েছে যে, মোট ৮৭টি ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৩৯টি, সৌদি এয়ারলাইন্সের ২৮টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স ২০টি ফ্লাইট পরিচালনা করা হয়েছে।

এই বছরে হজ যাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট আসবে ২০ জুন এবং শেষ ফিরতি ফ্লাইট আসবে ২২ জুলাই। আগামী ১৬ জুনে হজ অনুষ্ঠিত হতে পারে।

7Searchppc

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.