বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন জো বিডেন

পহেলা বৈশাখ - বাংলা নববর্ষ, নববর্ষ উদযাপন

0

লাষ্টনিউজ২৪- বাংলা নববর্ষ, যা পহেলা বৈশাখ নামেও পরিচিত, বাংলা ক্যালেন্ডারে নতুন বছরের সূচনা করে। এটি অতীতকে ছেড়ে দেওয়ার এবং নতুন শুরুকে স্বাগত জানানোর সময়।
জো বিডেনের বার্তা
রাষ্ট্রপতির অভিবাদন
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সোশ্যাল মিডিয়ায় সবাইকে বৈশাখী, নবরাত্রি, সংক্রান এবং আসন্ন নববর্ষ উদযাপনের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি যারা বাঙালি, খেমার, লাও, মায়ানমারিজ, নেপালি, সিংহলি, তামিল, থাই এবং বিষু নববর্ষ উদযাপন করছেন তাদের সুখের জন্য শুভেচ্ছা পাঠিয়েছেন।
বাংলাদেশে উদযাপন
দেশে উৎসব
পহেলা বৈশাখের বর্ণাঢ্য উৎসবে প্রাণবন্ত হয়ে উঠবে গোটা বাংলাদেশ। দিনটি একটি সরকারী ছুটির দিন এবং দেশজুড়ে বিভিন্ন অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ এবং ছায়ানট রমনা উৎসব আয়োজনের কয়েকটি প্রতিষ্ঠান।
সাংস্কৃতিক তাৎপর্য
বাংলা নববর্ষের গুরুত্ব
সংস্কৃতি মন্ত্রণালয় এবং বাংলা একাডেমি বাংলা নববর্ষের তাৎপর্য এবং এর ইতিহাস তুলে ধরতে অনুষ্ঠানের আয়োজন করবে। দিবসটির উত্সবগুলি ইউনেস্কো কর্তৃক বিশ্ব সাংস্কৃতিক ঐতিহ্য হিসাবে স্বীকৃত মঙ্গল শোভাযাত্রাকেও তুলে ধরবে।
ঐতিহ্যবাহী উদযাপন
দিনব্যাপী কর্মসূচি
বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করবে। দিবসটি উপলক্ষে কারাগার, হাসপাতাল ও শিশু বাড়িতে পরিবেশন করা হবে ঐতিহ্যবাহী বাঙালি খাবার।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.