At last news on first everyday everytime

স্থিতিশীল  রয়েছে ভেন্টিলেশন সাপোর্টে থাকা সাবেক স্বাস্থ্যমন্ত্রীর অবস্থা

0

ষ্টাফ রিপোর্টার/-করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা চলাকালে শুক্রবার (৫ জুন) ভোরে ব্রেন স্ট্রোকের ফলে মস্তিষ্কে বড় ধরনের রক্তক্ষরণ হয় সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের। পরে অস্ত্রোপচার করা হয় এবং তা সফল হয়েছে। জরুরি ভিত্তিতে হাসপাতালের নিউরোসার্জন অধ্যাপক রাজিউল হকের তত্ত্বাবধানে অস্ত্রোপচার শেষে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভেন্টিলেশন সাপোর্টে চিকিৎসাধীন সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে হাসপাতালের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, মস্তিষ্কে বড় ধরনের রক্তক্ষরণের কারণে গতকাল মাথায় অস্ত্রোপচারের পর তাকে আইসিইউতে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। তাকে উচ্চমাত্রার ঘুমের ইনজেকশন দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। বর্তমানে তিনি গভীর ঘুমে অচেতন রয়েছেন। আগামীকাল তার ভেন্টিলেশন সাপোর্ট খুলে দেয়া হতে পারে বলে জানান ওই কর্মকর্তা।

গত ১ জুন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের করোনা পজিটিভ রিপোর্ট আসে। তার আগে শারীরিক ‘দুর্বলতা’ নিয়ে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন সাবেক স্বাস্থ্যমন্ত্রী।

আজ বেলা ১১টায় মোহাম্মদ নাসিমের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। বর্তমানে তিনি আইসিইউতে ভেন্টিলেশন সাপোর্টে রয়েছেন। আগামীকাল তার শারীরিক অবস্থা পর্যালোচনা করে চিকিৎসকদের মতামতের ভিত্তিতে ভেন্টিলেশন সাপোর্ট খুলে দেয়া হতে পারে।’

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আল ইমরান চৌধুরী শুক্রবার জানিয়েছিলেন, ২৪ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখার পর তার শারীরিক অবস্থা সম্পর্কে নিশ্চিত করে কিছু বলা সম্ভব হবে। এ মুহূর্তে তিনি শঙ্কামুক্ত নন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.